জনগণের ধাওয়ায় বিএনপি আন্দোলনের মাঠ থেকে পালিয়েছে

দিরাইয়ে ৮ কিলোমিটার বিদ্যুৎ লাইন উদ্বোধনী অনুষ্ঠানে সুরঞ্চিত

Suronjit Sengupta Pic-9-05-15প্রবীণ রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী ও আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণলায় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়, জনকল্যাণে কাজ করে। খালেদা জিয়ার দল ক্ষমতায় এলে দেশের সম্পদ লুন্ঠিত হয়, ধ্বংসলীলার সৃষ্টি হয়। যে কোনে দেশের উন্নয়নের জন্য স্থিতিশীল পরিস্থিতি ও গণতান্ত্রিক সরকার প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, দেশে স্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। বাংলাদেশ এখন উন্নয়ন ক্ষেত্রে বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে। কিন্তু খালেদা জিয়ার দল তো উন্নয়নে বিশ্বাসী নয়, তারা চায় ধ্বংসলীলা। তাই তারা যুদ্ধাপরাধীদের দল জামায়াতকে সঙ্গে নিয়ে হত্যা, অগ্নিসংযোগ, ভাংচুর, লুটপাটসহ মানুষ হত্যা করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছিল, করছে। কিন্তু জনগণের ধাওয়ায় তারা আন্দোলনের মাঠ থেকে পালিয়ে গেছে।

তিনি শনিবার দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলায় ৮.২৯ কিলোমিটার বিদ্যুৎ লাইন সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের সহযোগিতায় ধীতপুর গলিশাইল থেকে রতনপুর পর্যন্ত বিদ্যুৎ লাইন স্থাপন প্রকল্পটি বাস্তবায়ন করেছে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি। প্রকল্প বাস্তবায়নে ব্যয় হয়েছে ১ কোটি টাকা। ২০১৪ সালের জানুয়ারিতে কাজ শুরু হয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে এ প্রকল্পের কাজ শেষ হয়। বর্তমানে গ্রাহক সংখ্যা ৫৬১ জন। আজ বিদ্যুৎ সংযোগ পাচ্ছেন ৪৭৫ জন।
বিএনপির উদ্দেশ্যে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের দিন শেষ হয়ে গেছে। বর্তমান সরকার জনগণকে দেয়া প্রতিটি প্রতিশ্রুতি বাস্থবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। দেশে এখন ব্যাপকভাবে উন্নয়ন কাজ চলছে। নিরবিচ্ছিন্ন উন্নয়নের জন্য প্রয়োজন রাজনৈতিক স্থিতিশীলতা। বেগম খালেদা জিয়া উন্নয়ন চান না, তাই বিভিন্নভাবে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার ষড়যন্ত্রে লিপ্ত থাকেন।
তিনি আরও বলেন, স্বাধীনতা বিরোধী শক্তি যখন বুঝতে পেরেছে শেখ হাসিনা জনগণের সমর্থন নিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাই তারা একে পর এক ষড়যন্ত্র করছে। আন্দোলনের হুমকি দিচ্ছে। কিন্তু তাদের আন্দোলনে জনগণের সমর্থন নেই। কারণ দেশের জনগণ জানে বিএনপির আন্দোলন মানে জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার আন্দোলন।
গলিশাইল, ধীতপুর, রতনপুর, শোয়াতিয়র, মোস্তফাপুরবাসীর উদ্যোগে আয়োজিত ধীতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৯ নং কুলঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সুফী মিয়া। কুলঞ্জ ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিলন মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ পল্লী বিদ্যুতের জিএম ছোলায়মান মিয়া, সিলেট জেলা জজ কোর্টের এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, দিরাই পৌর মেয়র আজিজুর রহমান বুলবুল, এডভোকেট সুহেল আহমদ, উপজেলা ইঞ্জিনিয়ার ইফতেখার আহমদ, গোপেশ দাস, দিপংকর দাস, শফিকুল আলম টিটু, দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান মঞ্জুর কুমার দাস, ৯নং কুলঞ্জ চেয়ারম্যান আব্দুল আহাদ,ইফতেখার হোসেন মঞ্জু, দিরাই পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জুয়েল আহমদ,সিলেট জেলা যুবলীগ নেতা এনামুল হক লিলু, আবুল হাসেম, প্রমুখ। বিজ্ঞপ্তি