‘১৫ দিনের মধ্যে মশা নিধনে বাস্তবভিত্তিক কর্মসূচী গ্রহন না করলে শোয়া কর্মসূচী’

protest mosquito sylhetবৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা’র আয়োজনে ১লা এপ্রিল ২০১৫ বুধবার বেলা ১১টায় সিলেট সিটি কর্পোরেশনের সামনে ‘‘সিলেট নগরীর নাগরিকদের মশার ক্রমবর্ধমান উপদ্রব থেকে রক্ষা পেতে মশা নিধনে মাঠ পর্যায়ে ওষুধ ব্যবহারে বাস্তবভিত্তিক কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে মশারী টাঙ্গিয়ে প্রতিকী অবস্থান কর্মসূচী’’- তে বক্তারা বলেন, শীতকাল চলে গেলও মশার উপদ্রব কমাতে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মশা নিধনে কোন প্রকার সুব্যবস্থা নেওয়া হয়নি। যা নগরবাসীর জন্য অত্যান্ত দুঃখজনক। মশার উপদ্রবে শিশু থেকে শুরু করে বয়স্করা অত্যাধিক জ্বালাতনে অতিষ্ঠ। যা সহ্য করা যায় না এবং ভালো ভাবে এ ব্যাপারে কাউকে কিছু বলাও যায় না। কিন্ত প্রতি মাসে গুনতে হয় বাড়তি টাকা, শুধু মাত্র মশা ওষুধ ব্যবহারের জন্য। আমরা নগরবাসী বড় আশা নিয়ে নির্বাচিত করি জনপ্রতিনিধি, তাদের দিকে প্রত্যাশা নিয়ে তাকিয়ে থাকি। তারাঁ আমাদের সব ধরনের সমস্যা লাগব করে শান্তিতে নগরে বসবাস করার ব্যবস্থা করে দিবেন।
আমরা নগরবাসী ঘুম থেকে উঠে ঘুমানোর পূর্ব মুহুর্ত পর্যন্ত সর্বক্ষেত্রে বিভিন্ন ধরনের প্রতিকূলতা ও সমস্যার সম্মুখীন হই, যা উপস্থাপন করে শেষ করার মত নয়। এত সমস্যার মধ্যে থেকেও আমরা নাগরিকরা সব কিছু থেকে সয়ে চলার চেষ্টা করছি। কিন্তু যে সমস্যা আমাদেরকে অত্যাধিক ভাবে জ্বালায়, সেই সমস্যাকে দাবীর মাধ্যমে উপস্থাপন করা ছাড়া উপায় নেই। আমরা নগরবাসী মশার জ্বালায় অস্থির। বক্তারা আরো বলেন, মশার উপদ্রব কমাতে ওষুধ ব্যবহারে আইওয়াশ নয়, মাঠ পর্যায়ে কার্যকর পদক্ষেপ চাই।
আগামী ১৫ দিনের মধ্যে মশা নিধনে বাস্তবভিত্তিক কর্মসূচী গ্রহন না করলে সিলেট সিটি কর্পোরেশনের সামনে সচেতন সিলেটবাসীকে নিয়ে শোয়া কর্মসূচী পালন করা হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০ এ জাতীয় যুব পুরস্কার ’’শ্রেষ্ঠ যুবসংগঠক পদকপ্রাপ্ত’’ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে অন্যতম সদস্য যুবনেতা এ.কে.কামাল হোসেনের পরিচালনায় মশারী টাঙ্গিয়ে প্রতিকী অবস্থান কর্মসূচীর শুরুতে পবিত্র কোরআন শরীফ থেকে তেলাওয়াত করেন ক্বারী মোঃ জহিরুল ইসলাম জাহিদ। স্বাগত বক্তব্য রাখেন সংস্থার অন্যতম সদস্য যুবনেতা সাদিকুর রহমান সাদিক। মশারী টাঙ্গিয়ে প্রতিকী অবস্থান কর্মসূচীতে একাত্বতা পোষণ করে সিলেট সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের সচেতন নাগরিকবৃন্দদের মধ্য থেকে বক্তব্য রাখেন, যুক্তরাজ্য কমিউনিটি নেতা সমাজসেবী হাজী মোঃ রজব আলী দেওয়ান, মোঃ ফজলুল করিম চৌধুরী মিনহাজ, মোঃ এমদাদুল হক চৌধুরী মামুন, মোঃ রাশেদুজ্জামান রাশেদ, হুমায়ূন রশিদ চৌধুরী, বিপ্র দাস বিশু বিক্রম বিজন, এম সাইফুল ইসলাম জয়, কন্ঠশিল্পী এস এম শাহজাহান, গাজী আলমগীর হোসাইন, মোঃ আবু তায়্যিব রুবেল, মোঃ আলিম উদ্দিন, মোঃ জহিরুল ইসলাম, রবিন আহমদ, দিলিপ মিয়া, মোঃ আইয়ুব আলী রেনি, মোঃ আলী হোসেন, আশিষ চন্দ্র দাস, মোঃ জালাল উদ্দিন, ব্যবসায়ী নেতা কামরুল ইসলাম, মোঃ রাহাত হোসেন চৌধুরী শিমুল, মোঃ সোহেল আহমদ, স্বপন চন্দ্র ও মোঃ সাগর আহমদ।
বেলা ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত ৯০মিনিট স্থায়ী মশারী টাঙ্গিয়ে অবস্থান কর্মসূচীতে সিলেট নগরীর বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় শতাধিক সিলেট প্রেমী সচেতন সিলেট স্বজনরা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।-বিজ্ঞপ্তি