পদত্যাগপত্র প্রত্যাহার ছাড়াই স্বপদে ফিরছেন শাবির ৩৫ শিক্ষক

sust hallসুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের ৩৭টি পদে থেকে পদত্যাগকারী সরকার সমর্থিত মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের ৩৫ জন শিক্ষক স্বপদে দ্বায়িত্ব পালনের সিদ্ধান্ত নিয়েছেন। তবে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: আমিনুল হক ভুইয়ার এখনও পদত্যাগ না করা পর্যন্ত পদত্যাগ পত্র প্রত্যাহার করবেন না বলে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষকরা। শুক্রবার সকালে ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে পদত্যাগকারী শিক্ষকদের নিয়ে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এদিকে ভিসির দীর্ঘ ছুটিকে আন্দোলনের প্রাথমিক বিজয় হিসেবে উল্লেখ করেছেন ড. সৈয়দ সামসুল আলম । তাই বিশ্ববিদ্যালয়ের স্থিতিশীলতার স্বার্থে পদত্যাগকারী শিক্ষকরা স্বপদে দায়িত্ব পালনের সিদ্ধান্ত নিয়েছে। তিনি আরো জানান, ভিসির পদত্যাগ ব্যতিত শিক্ষকদের পদত্যাগ পত্র প্রত্যাহার করা হবে না।
ভারপ্রাপ্ত ভিসি ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস জানান, পদত্যাগকারী শিক্ষকদের স্বপদে দায়িত্ব পালনের কথা বলা হলে তারা ভিসির পদত্যাগ দাবি করেন। ফলে বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত পদত্যাগকারী শিক্ষকদের স্বপদে দায়িত্ব পালনের জন্য সুপারিশ করা হয়েছে।
উল্লেখ্য, শিক্ষকদের সাথে অসেীজন্যমূলক আচরণ, ‘সীমাহীন দূর্নীতি, স্বজনপ্রীতির অভিযোগে সরকারপন্থী শিক্ষকদের টানা আন্দোলনের মুখে গত বৃহস্পতিবার সকালে জরুরী সিন্ডিকেট বৈঠক ডাকেন ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভুইয়া। গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী ১লা মে থেকে ছুটিতে যাওয়ার কথা থাকলেও শিক্ষকদের চাপে তিনি শুক্রবার থেকেই দু”মাসের অগ্রিম ছুটিতে গেছেন।