‘নাটক’ বন্ধ করুন : খালেদাকে হাসিনা

hasinaসুরমা টাইমস রিপোর্টঃ কারওয়ান বাজারের ঘটনাটিকে খালেদা জিয়ার ‘নাটক’ বলেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার রাতে গণভবনে দলের পার্লামেন্টারি বোর্ডের এক সভায় তিনি বলেছেন, “উনি সব কিছুতে নাটক করছেন। ৯১ দিন অফিসে বসে বোমা ককটেল মেরে, বাস পুড়িয়ে মানুষের জীবনে অশান্তি সৃষ্টি করেছেন।
“মানুষের জীবনকে স্থবির করে দিয়েছিলেন। যখন শান্তি এসেছে, মানুষকে আবার যন্ত্রণা দিতে তিনি মাঠে নেমেছেন।”
সরকারবিরোধী আন্দোলন শিথিল করে সিটি নির্বাচনে এসে প্রচারে নামা খালেদা জিয়া সোমবার বিকালে রাজধানীর কারওয়ান বাজারে হামলার মুখে পড়েন। লাঠিসোঁটা ও ইটের আঘাতে খালেদার গাড়ির কাচ ফাটলেও তিনি অক্ষত রয়েছেন। তবে আহত হয়েছেন তার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনী সিএসএফের সদস্যরা। শেখ হাসিনা বলেন, “মানুষ যখন স্বতস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নিয়েছে। তখনই তিনি নাটক সৃষ্টি করছেন।
“তার সিকিউরিটি ফোর্স বিনা উস্কানিতে গুলি চালায়। আপনার নিরাপত্তা কর্মীদের ঠেকান। মানুষের জান-মাল নিয়ে আর যেন খেলা না হয়।”
“৯১ দিন অনেক যন্ত্রণা দিয়েছেন, আর অশান্তি সৃষ্টি করবেন না। অশান্তি বেগমের অশান্তি বাংলাদেশের মানুষ আর চায় না,” বলেন তিনি। কারওয়ান বাজারে হামলার ঘটনাটি পূর্বপরিকল্পিত দাবি করে বিএনপি বুধবার হরতাল ডেকেছে। তারা বলেছে, সিটি নির্বাচনে পরাজয় আঁচ করতে পেরে সরকার এই ঘটনা ঘটিয়েছে।
শেখ হাসিনা বলেন, “তার কাছে নিশ্চয়ই সার্ভে আছে, তার জেতা সম্ভব নয়। সেই জন্য ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করছেন, পরিবেশ নষ্ট করছেন।”
“জনগণ যাকে ভোট দিবে সেই আসবে,” বলেন প্রধানমন্ত্রী। বিএনপি দাবি করেছে, খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যেই কারওয়ান বাজারে হামলা হয়েছিল। শেখ হাসিনা বলেন, “ক্ষমতায় থাকতে আইভি রহমানকে হত্যা করেছেন। আমাকে হত্যার চেষ্টা করেছেন। রাস্তায় নেমেই আবার জনগণের জীবনে অশান্তি সৃষ্টি করেছেন।
“এটা স্থানীয় সরকার নির্বাচন। নাটক সৃষ্টি না করে দেশের মানুষকে শান্তি দেন।”
মাগুরা উপনির্বাচনে দলের প্রার্থী ঠিক করার বিষয়ে গণভবনে আওয়ামী লীগের পার্লামেন্টারি বোর্ডের সভা হয়। সভায় সভাপতিত্বকারী শেখ হাসিনা শুরুতেই বক্তব্য রাখেন।