তৌহিদ হত্যা মামলার আসামি সৌমেন দে’র ৭ দিনের রিমান্ডের আবেদন

Soumenসুরমা টাইমস ডেস্কঃ ছাত্রদল কর্মী তৌহিদুল ইসলাম হত্যাকান্ডে অভিযুক্ত ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি সৌমেন দে’র ৭ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। রবিবার দুপুরে সিলেট মেট্রোপলিটন চীফ জুডিশিয়াল মহানগর মুখ্য বিচারিক আদালত-১ এ তাকে হাজির করে এই রিমান্ড আবেদন করেন কোর্ট ইন্সপেক্টর মান্না।
বিচারক সাহেদুল করিম রিমান্ড আবেদনের সিদ্ধান্ত পরবর্তীতে জানাবেন বলে কোর্র্ট ইন্সপেক্টর মান্না জানিয়েছেন। কোর্ট ইন্সপেক্টর মান্না বলেন, মামলার তদন্তের স্বার্থে সৌমেন দে’র ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। আদালতের বিচারক রিমান্ড মঞ্জুরের আগে সৌমেন দে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে চাইলে জবানবন্দি নেবেন। অন্যথায় রিমান্ডের সিদ্ধান্ত জানাবেন।
উল্লেখ্য, গত বুধবার রাতে ওসমানী মেডিকেল কলেজের এমবিবিএস ৪র্থ বর্ষের ছাত্র এবং কলেজ ছাত্রদলের আপ্যায়ন বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলামকে কতিপয় দুর্বৃত্তরা ওসমানী মেডিকেল কলেজের আবু সিনা ছাত্রাবাসের ১০০৩ নং কক্ষে পিটিয়ে মারাত্মক আহত করে। পরবর্তীতে ওসমানী হাসপাতালে রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। বিএনপি ও ছাত্রদলের পক্ষ থেকে এই হত্যাকান্ডের জন্য কলেজ ছাত্রলীগকে দায়ী করা হয়। ইতিমধ্যেই ছাত্রলীগের ২০ নেতা-কর্মীর নামে হত্যা মামলা করা হয়েছে। এবং কলেজ ছাত্রলীগের সভাপতি সৌমেন দেকেও গ্রেফতার করেছে পুলিশ। তাছাড়া ১০ ছাত্রলীগ নেতা-কর্মীকেও ওসমানী মেডিকেল কলেজ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।