খালেদা জিয়ার গাড়িতে হামলা : গুলি করা হয়েছিল বলে অভিযোগ

attack on Khaledaসুরমা টাইমস রিপোর্টঃ তৃতীয় দিনের মতো নির্বাচনী প্রচারণায় নেমে হামলার শিকার হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার সন্ধ্যায় ৬টার দিকে কাওরান বাজারে তার গাড়িবহরে হামলা চালায় একদল লোক। এসময় বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালানো হয়। এসময় খালেদা জিয়ার নিরাপত্তা বাহিনীর সদস্য ও সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হন।
এর আগে বিকেল ৫টার দিকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে বের হন তিনি। তবে আজ খালেদা জিয়ার গাড়িবহরে সরকারি নিরাপত্তা নেই। নিজস্ব নিরাপত্তাবাহিনী আর কিছু দলীয় নেতাকর্মী তার সঙ্গে গাড়ি বহরে রয়েছেন। বনানী, মিরপুর এবং মোহাম্মদপুর এলাকায় আজ জনসংযোগ করার কথা জানা গেছে।
সন্ধ্যা ৬টার দিকে কাওরান বাজার কাঁচাবাজারে বক্তব্য দেয়ার সময় একদল লোক স্লোগান দিয়ে লাঠিসোটা নিয়ে তার গাড়িবহরে হামলা চালায়।
attack on Khaleda2এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে তৃতীয় দিনের মতো নির্বাচনী প্রচারণায় নেমেছেন তিনি। গত শনিবার গুলশান বাড্ডা ও তেজগাও এলাকা এবং রোববার উত্তরাতে প্রচারণা চালিয়েছিলেন খালেদা জিয়া।
এদিকে গতকাল রোববার খালেদা জিয়ার প্রচারণার সময় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা বিক্ষোভ দেখায়। বিএনপি এটিকে উসকানিমূলক হিসেবে মন্তব্য করেছে।
খালেদা জিয়া সিটি করপোরেশন নির্বাচনে প্রচারণায় নামার আগেই সরকারি মহল থেকে বলা হয়েছিল, তিনি ভোট চাইতে গেলে তিনি জনরোষের শিকার হতে পারেন। সঙ্গতকারণেই হয়তো খালেদা জিয়ার নির্বাচনী প্রচারণায় ‘গোপন’ কৌশল অবল্মবন করছেন যে তিনি কোথায় গণসংযোগে যাবেন।কাওরান বাজারে গাড়ি বহরে হামলার সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে লক্ষ্য করে গুলি করা হয়েছিল বলে জানিয়েছেন তার ব্যক্তিগত নিরাপত্তায় নিয়োজিত ‘সিএসএফ’ এর প্রধান মেজর জেনারেল (অব.) ফজলে এলাহী আকবর। সোমবার রাতে সাংবাদিকদের তিনি বলেন, গাড়ি বুলেট প্রুফ থাকায় আল্লাহর রহমতে তিনি বেঁচে গেছেন। বিকালে তৃতীয় দিনে মত কাওরান বাজারে নির্বাচনী প্রচারণা চালানোর সময় খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা চালায় স্থানীয় আওয়ামী লীগের কর্মীরা। হামলায় খালেদা জিয়ার গাড়ির কাচ ক্ষতিগ্রস্ত হয়। এদিকে রাতে হামলার ঘটনায় আহত সিএসএফ সদস্যদের দেখতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে যান খালেদা জিয়া।