চোরের সঙ্গে সম্পর্কের অভিযোগে কংগ্রেসের এমপি গ্রেপ্তার

rumi nathসুরমা টাইমস ডেস্কঃ ভারতের আসামের কংগ্রেস বিধায়ক রুমি নাথকে গ্রেপ্তার করেছে আসাম পুলিশ। অনিল চৌহান নামে দেশটির কুখ্যাত এক গাড়ি চোরের সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগে মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হয়েছে। অনিল চৌহানের বিরুদ্ধে তিন হাজার গাড়ি চুরির অভিযোগ রয়েছে।
অনিল চৌহানকে দিল্লি, মুম্বাই, কলকাতা, শিলংসহ দেশের বিভিন্ন শহর থেকে গাড়ি চুরির ঘটনায় খোঁজা হচ্ছিল। অবশ্য এর আগে অনিলকে একই অভিযোগে কিছুদিন আগে গ্রেপ্তারও করা হয়েছিল।
পুলিশের অভিযোগ, ২০১৩ এবং ২০১৪ সালে রুমি নাথ অনিল চৌহানের জন্য আসাম বিধানসভা এলাকায় প্রবেশের জন্য কার পাস দেয়ার ব্যবস্থা করেছিলেন, সেই সময় থেকেই তাকে নজরে রাখা হচ্ছিল।
রুমি নাথ ২০০৬ সালে আসামের বড়খোলা বিধানসভা আসন থেকে বিজেপি প্রার্থী হিসেবে জিতেছিলেন। কিন্তু ২০১০ সালে তিনি কংগ্রেসে যোগ দেন। এরপর তিনি কংগ্রেস দল থেকে বিধায়ক নির্বাচিত হন।
এ ব্যাপারে আসাম পুলিশের কর্মকর্তা এস লাল বড়ুয়া বলেন, ‘আমরা তাকে সকাল সাতটার সময় বিধায়ক রুমি নাথকে তার বাসা থেকে গ্রেপ্তার করেছি। মঙ্গলবারই তাকে আদালতে পেশ করে পুলিশ হেফাজতে নেয়ার দাবি জানানো হবে।’
গাড়ি চোর চক্রের সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগে রুমি নাথের বিরুদ্ধে ১২০ বি (অপরাধমূলক ষড়যন্ত্র), ৪২০ (জালিয়াতি), ২১২ (অপরাধীদের প্রশ্রয় দেয়া) ধারায় গ্রেপ্তার করা হয়েছে বলেও ওই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। তাকে গ্রেপ্তার করতে পুলিশ বেশ কিছুদিন ধরেই বিভিন্ন জায়গায় খোঁজ করছিল।
কংগ্রেসের অভিযুক্ত বিধায়ক রুমি নাথ অবশ্য নিজেকে নির্দোষ দাবি করে সোমবার সাংবাদিকদের বলেন, ‘আমি নির্দোষ। আগাম জামিনের দাবি করার অর্থ এই নয় যে আমি দোষী। যদি আমি দোষী প্রমাণিত হই তাহলে জেলে যেতে প্রস্তুত রয়েছি।’
গাড়ি চুরি চক্রের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই বলেও দাবি করেছেন তিনি। এর আগে গৌহাটি হাইকোর্ট বিভিন্ন থানায় দায়ের করা মামলার প্রেক্ষিতে রুমি নাথের অগ্রিম জামিনের দুটি আবেদন বাতিল করে দেয়।