জামিন পেলেন খালেদা

khaleda ziaসুরমা টাইমস ডেস্কঃ জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। একইসঙ্গে আগামী ৫ মে পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।
শুনানি শেষে রোববার বেলা ১১টা ৭ মিনিটে বকশী বাজারের আলিয়া মাদরাসা মাঠে অবস্থিত ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদার খালেদার আবেদন মঞ্জুর করেন।
খালেদা জিয়ার পক্ষে শুনানিতে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী প্রমুখ।
উল্লেখ্য, ২০০৯ সালের ৫ আগস্ট মামলাটিতে চার্জশিট দাখিল করে দুদক। ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলাটি করা হয়।
এদিকে গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তির দুদিন আগে অর্থাৎ ৩ জানুয়ারি রাতে রাজধানীর গুলশানের নিজ কার্যালয়ে কার্যত ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এরপর ৫ জানুয়ারি বিকেলেও বের হওয়ার চেষ্টা করে বাধা পান তিনি। সেইদিন থেকে দেখতে দেখতে সেখানেই কেটে যায় তার তিন মাস।
কখনো ‘অবরুদ্ধ’ আবার কখনো ‘স্বেচ্ছায়’ কার্যালয়ের দোতলার ছোট পরিসরে ৯২ দিন ধরে অবস্থান করছেন তিনি। এতোদিন পর রোববার সকালে তিনি নিজ কার্যালয় ছেড়েছেন।