সিসিকের ৭নং ওয়ার্ডে স্বেচ্ছাসেবক লীগ নেতা আফতাব বিজয়ী

Councelor-Aftab-Hussain-Khaসুরমা টাইমস ডেস্কঃ ভয় আর শঙ্কার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) ৭ নং ওয়ার্ডের উপ-নির্বাচন। এই ওয়ার্ডের কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক আফতাব হোসেন খান। ঘুড়ি প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আফতাব হোসেন একমাত্র চির প্রতিদ্বন্দ্বী সায়ীদ আব্দুলৱাহকে হারিয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন মোট ৩ হাজার ৯ শত ৩৮টি ভোট। আর প্রতিদ্বন্দ্বী সায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ লাটিম প্রতীক নিয়ে পেয়েছেন ২হাজার ৫শত ২৫ ভোট।ঠেলা গাড়ি প্রতিক নিয়ে মুহিবুর রহমান সাবু পেয়েছেন ৯শ ৩৯ ভোট। বাহার্বল ইসলাম রিপন রেডিও প্রতিক নিয়ে পেয়েছেন ৩ শ ৫০ ভোট। আব্দুল করিম শামীম রিকেট প্রতিক নিয়ে পেয়েছেন ৫১ ভোট। সিলেট জেলা নির্বাচন অফিসার আজিজুল ইসলাম রুমেন এমন তথ্য জানিয়ে বলেন, নির্বাচন সুষ্ঠুভাবেই সম্পন্ন হয়েছে। নির্বাচন নিয়ে পরাজিত প্রার্থী সায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ বিস্তর অভিযোগ করেছেন। তাকে জালিয়াতির মাধ্যমে পরাজিত করা হয়েছে বলে অভিযোগ করেছেন। তিনি বলেন আমার ভোটাররা যাতে ভোট কেন্দ্রে যাতে না আসতে পারেন সেজন্য ভয়-ভীতি দেখানো হয়েছে।
আফতাব বিজয়ী হওয়ার পর তার সমর্থকরা সেখানে আনন্দ মিছিল করেছেন। রবিবার সকাল ৮টা থেকে ওয়ার্ডের ৮টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ভোটদান হয়। এ ওয়ার্ডের মোট ভোটার ১৭৭০১ জনের মধ্যে ভোট দিয়েছেন ৭৯১৭ জন। এর মধ্যে ৭৮৬০টি ভোট বৈধ এবং ৫৭টি ভোট বাতিল বলে ঘোষনা করে নির্বাচন কমিশন। মোট ভোটদান হয় ৪৪.৩৭%।
প্রসঙ্গত, ২০১৩ সালের ২৭ মে সিসিকের ৭ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নজিবুর রহমান নীরু নির্বাচিত হন। গত ১৬ ডিসেম্বর তার মৃত্যুতে কাউন্সিলর পদটি শুণ্য হয়। গত ১১ ফেব্র“য়ারি সিলেট বিভাগীয় নির্বাচন কমিশন ২২ মার্চ ওই ওয়ার্ডের উপ-নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দেয়।