প্রতারণার অভিযোগ কথিত সিকিউরিটি কোম্পানির ‘এক্সিকিউটিভ ডিরেক্টর’ আটক

সুরমা টাইমস ডেস্কঃ প্রতারণার অভিযোগ ইশতিয়াক আহমদ চৌধুরী শাব্বির নামের এক ব্যক্তিকে আটক করেছে শাহপরান থানা পুলিশ। গতকাল সোমবার বিকেলে নগরীর শিবগঞ্জ এলাকা থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছেন শাহপরান থানার ওসি সাখাওয়াত হোসেন। তিনি সবুজ সিলেটকে জানান, সে কোন কথিত কোম্পানির ডায়রেক্টর তা জানা নেই। তবে প্রতারনা কম্পানির ডায়রেক্টর সে।
জানা গেছে, ইশতিয়াক কথিত দি অলিম্পিক সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামের একটি ‘হায় হায়’ কোম্পানির এক্সিকিউটিভ ডাইরেক্টর বলে নিজের পরিচয় দিয়েছেন।
সিকিউরিটি কোম্পানীতে বিভিন্ন পোস্টে নিয়োগ দেয়ার প্রলোভন দেখিয়ে সে লোকজনের কাছ থেকে বিপুল অর্থ হাতিয়ে নেয়। গতকাল নিয়োগপত্র পেতে তিনজন লোক তার শিবগঞ্জস্থ অফিস মিম ফটোস্ট্যাট ও স্ন্যাকবার-এ আসেন। সহকারি সুপারভাইজার পদে নিয়োগ দিতে সে তাদেরকে ১৫ হাজার টাকা করে দাবি করে। বিষয়টি তাদের সন্দেহ হলে তারা পুলিশে খবর দেন। পুলিশ এসে তাকে থানায় নিয়ে যায়।
এদিকে, সে আটকের খবর শুনে প্রায় অর্ধশতাধিক লোক শাহপরান থানায় ভিড় করেন। নিয়োগের জন্য তারা তাকে ক্ষেত্রভেদে ৫ হাজার টাকা থেকে শুরু করে ২০ হাজার টাকা পর্যন্ত দিয়েছেন বলে ভুক্তভোগীরা জানিয়েছেন। নগরীর মদিনা মার্কেটের বাসিন্দা তামিম আহমদ জানান, সহকারী সুপারভাইজার পদে নিয়োগ পেতে তার কাছ থেকে ইশতিয়াক ১৫ হাজার টাকা নিয়েছে। ২০ মার্চ তাকে নিয়োগপত্র দেয়ার কথা ছিল বলে জানান।
এস আই নুরুল আলম জানান, প্রতারণার অভিযোগে ইশতিয়াককে থানায় আনা হয়েছে। তাকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।