দক্ষিণ সুরমায় ট্রাকে পেট্রলবোমা নিক্ষেপের ঘটনায় গ্রেপ্তার ৩

সুরমা টাইমস ডেস্কঃ নগরীর দক্ষিণ সুরমায় পেট্রলবোমা দিয়ে ট্রাক পুড়ানোর ঘটনায় দায়েরকৃত মামলায় ছাত্রদল-জামায়াতের সক্রিয় ৩ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হচ্ছে, নগরীর শিবগঞ্জ খরাদীপাড়ার বৈশাখী ৬৩নম্বর বাসার মৃত মিন্টু গোপাল দেবের ছেলে ও সিসিকের ২০নম্বর ওয়ার্ড ছাত্রদল কর্মী টিটন দেব (২৯), হবিগঞ্জের লাখাই থানার মোড়াকড়ি গ্রামের মো. খায়রুল ইসলামের ছেলে বর্তমানে খরাদিপাড়া আনন্দ ৮/এ নং বাসার ও ২০ নং ওয়ার্ড ছাত্রদল কর্মী মো. আফজাল হোসেন ওরফে সোহাগ (৩১) ও নগরীর সোনারপাড়া নবারুণ ৪৪৪ নম্বর বাসার মো. আব্দুল করিমের ছেলে ও ২১ নম্বর ওয়ার্ড জামায়াতের সক্রিয় কর্মী মো. আব্দুস শাকুর (৪৩)।
গতকাল সোমবার পুলিশ গ্রেপ্তারকৃতদের আদালতে হাজির করে। পরে আদালত তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
পুলিশ জানায়, গত রবিবার গভীর রাতে দক্ষিণ সুরমা ও শাহপরান পুলিশের পৃথক দু’টি দল গোপন সংবাদের ভিত্তিতে নগরীর শিবগঞ্জ, সোনারপাড়া ও খরাদীপাড়ায় অভিযান চালিয়ে ট্রাকে পেট্রলবোমা দিয়ে ৫ লাখ টাকার ক্ষতির দায়েরকৃত মামলায় টিটন দেব, সোহাগ ও শাকুরকে গ্রেপ্তার করে।
দক্ষিণ সুরমা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মমিনুল ইসলাম জানান, গত ৫ ফেব্রুয়ারী বিকেল ৫ টায় জায়লং থেকে (চুয়াডাঙ্গা-ট-১১-০২৩০) নং পাথর বুঝায় ট্রাক কিশোরগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা হয়। ওই দিন ট্রাকটি সিলেট-ঢাকা মহাসড়কের সাতমাইল পৌছামাত্র ৩০/৩৫ জন বিএনপি-ছাত্রদল- জামায়াতের নেতাকর্মীরা ‘অবরোধ চলছে, অবরোধ চলবে’ শ্লোগান দিয়ে রাস্তা প্রতিবদ্ধকতা সৃষ্টি করে। এ সময় নেতাকর্মীরা ওই পাথর বুঝাই ট্রাকে পেট্রলবোমা দিয়ে পুড়িয়ে ফেলে।
এ ঘটনায় ট্রাক চালক আকরাম বাদি হয়ে দক্ষিণ সুরমা থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন। নং- ৫ (০৫-০২-১৫)। ওই মামলার সাথে গ্রেপ্তারকৃত টিটন দেব, সোহাগ ও শাকুর জড়িত থাকায় তাদেরকে গ্রেপ্তার গতকাল আদালতে হাজির করলে আদালত তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।