শিশু রাজনের নামে নির্মিত হচ্ছে স্মৃতিস্তম্ভ

rajonসুরমা টাইমস ডেস্কঃ সিলেটে নির্মমভাবে খুন হওয়া শিশু শেখ সামিউল আলম রাজনের নামে নির্মিত হচ্ছে স্মৃতিস্তম্ভ। শহরতলীর কুমারগাঁওয়ের তেমুখী এলাকায় এই স্মৃতিস্তম্ভ নির্মিত হবে। সিলেটের সংরক্ষিত মহিলা আসনের সংসদ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর উদ্যোগে এ স্মৃতি স্তম্ভ নির্মিত হবে।
গত ৮ জুন কুমারগাওয়ে চুরির অপবাদ দিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছিলো শিশু রাজনকে। যে হত্যাকান্ডের ভিডিওচিত্র দেশজুড়ে তীব্র আলোড়ন সৃষ্টি করে।
জানা যায় সাংসদ কেয়া চৌধুরী নিজের বরাদ্দ থেকে দুই লক্ষ টাকা স্মৃতিস্তম্ভ নির্মানের জন্য অনুদান প্রদান করেছেন। শনিবার বিকালে তিনি রাজনের পিতা শেখ আজিজুর রহমান ও মা লুবনা বেগমের সাথে দেখা করে অনুদানের চিটি (ডিও লেটার) প্রদান করেন।
ওই সময় এমপি কেয়া বলেন, দেশের কোন শিশু যাতে আর নির্যাতিত না হয়-এর প্রতিবাদ হিসেবে স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে।
১৩ বছরের শিশু রাজনকে নির্যাতনকালে নির্যাতনকারীরাই শিশুটিকে পেটানোর ভিডিও ধারণ করে এবং তা ইন্টারনেটে ছড়িয়ে দেয়। এ নিয়ে দেশ বিদেশে তোলপাড় সৃষ্টি হয়।
মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর সুরঞ্জিত তালুকদার গত ১৬ আগস্ট ১৩ জনের বিরুদ্ধে এ হত্যা মামলার চার্জশিট দাখিল করেন। বর্তমানে মামলার সাক্ষি গ্রহন শুরু হয়েছে। যদিও রাজনকে নির্যাতনের মূল হোতা কামরুল ইসলামকে এখনো সৌদি আরব থেকে ফিরিয়ে আনা সম্ভব হয়নি।