প্রবাসীরা দেশ ও জাতির গর্ব অহংকার : জেলা প্রশাসক শহিদুল ইসলাম

শাহজালাল (র:) হাউজিং এষ্টেট (উপশহর) প্রবাসী এসোসিয়েশনের কার্যক্রমের উদ্বোধন

Probashi Acoccsition Photo-12-06-14সুরমা টাইমস রিপোর্টঃ সিলেটের জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম বলেছেন, প্রবাসীদের দেশের প্রতি টান দেখে আমি মুগ্ধ হয়েছি। প্রবাসীরা দেশ ও জাতির গর্ব অহংকার। প্রবাসীরা এখন দেশের প্রতি বিমুখ হয়ে যাচ্ছে। সেই বিমুখ মনোভাব থেকে দেশের প্রতি ভালবাসা ফিরিয়ে আনতে হবে। এই জন্য প্রবাসীদের আত্মীয়-স্বজনের আত্মীয়তার বন্ধন আরো সুদৃঢ় করতে হবে। শহিদুল ইসলাম গতকাল ১২ জুন বৃহস্পতিবার বিকেলে নগরী উপশহরস্থ একটি অভিজাত হোটেলে শাহজালাল (র:) হাউজিং এষ্টেট (উপশহর) প্রবাসী এসোসিয়েশনের কার্যক্রমের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এসোসিয়েশনের সচিব শাহ শেরওয়ান মোহাম্মদ কামালীর সভাপতিত্বে এবং মানবাধিকার কর্মী মনোরঞ্জন তালুকদারের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আজিজুল মালিক চৌধুরী, প্রবীণ আইনজীবী সৈয়দ আশরাফ হোসেন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সিলেট মহানগর সভাপতি আলহাজ্ব আতাউর রহমান, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মিছবাউদ্দিন, গৃহায়ন কর্তৃপক্ষের ইঞ্জিনিয়ার দীপক চন্দ্র দাস, হোটেল রোজভিউ-এর চেয়ারম্যান আব্দুল আহাদ। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এসোসিয়েশনের কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিশু। কুরআন তেলাওয়াত করেন মো: ছাদ উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন এসোসিয়েশনের উপদেষ্টা মুফতি মতিউর রহমান চৌধুরী, হাফিজ ওয়াছির আলী, হাজী চুনু মিয়া, সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য মো: মুহিবুর রহমান, বরইকান্দি সাবেক ইউপি চেয়ারম্যান এডভোকেট মাহবুবুর রহমান, গিয়াস উদ্দিন আহমদ, তফাজ্জল আলী, সাজনা বেগম, জান্নাতুন নেছা প্রমুখ।
জেলা প্রশাসক শহিদুল ইসলাম আরো বলেন, প্রবাসীদের উন্নয়নের স্বার্থে আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে। তিনি বলেন, বাসা-বাড়ী, অফিস, দোকানপাটসহ অন্যান্য তথ্য পেতে ফিল্ম ডকুমেন্টারী একান্ত প্রয়োজন। তিনি শাহজালাল হাউজিং এষ্টেট প্রবাসী এসোসিয়েশন গঠন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। তিনি এ ধরনের সংগঠনের যথেষ্ট প্রয়োজন আছে উল্লেখ করে বলেন, আগামী দিনে এই সংগঠনের তৎপরতায় উপশহরবাসী উপকৃত হবে।
সভাপতির বক্তব্যে এসোসিয়েশনের সচিব শাহ শেরওয়ার মোহাম্মদ কামালী তার বক্তব্যে এসোসিয়েশন আগামী দিনের কার্যক্রমের বিভিন্ন ধরনের তৎপরতা ও কর্মকান্ড তুলে ধরে বলেন, উপশহরবাসী সার্বিক উন্নয়নে সংগঠনের অগ্রযাত্রা অব্যাহত থাকবে। তিনি উপশহরের বাসিন্দা প্রবাসে যারা বসবাস করেন তাদের সদস্য হওয়ার জন্য অনুরোধ জানিয়ে বলেন, আপনারা সদস্য হলে সংগঠন শক্তিশালী হবে এবং উপশহরবাসীর সমস্যা সমাধান কাজে লাগবে। তিনি সংগঠনের আগামীদিনের কার্যক্রম সফলের লক্ষ্যে উপশহরবাসীর সার্বিক সহযোগীতা কামনা করেন। তিনি প্রবাসে থেকেও এসোসিয়েশনের কার্যক্রম কমিটির সদস্যগণ ও সাধারণ সদস্যগণ তাঁকে সার্বিক সহযোগিতা করায় তিনি সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। অন্যান্য বক্তারা এসোসিয়েশনের সচিব শাহ শেরওয়ান মোহাম্মদ কামালীর প্রশংসা করে বলেন, তার প্রচেষ্টায় এই সংগঠন আত্মপ্রকাশ করায় আগামী দিনে কার্যক্রম আরো বেশী ত্বরান্বিত হবে।