সিলেটে রাতে পেট্রলপাম্প ও কাভার্ডভ্যানে হামলা : বিদ্যুতের গাড়ীতে পেট্রল ঢেলে আগুন

Bus5সুরমা টাইমস ডেস্কঃ হরতাল সমর্থকরা রাতে সিলেট নগরী ও নগরীর বাহিরে তান্ডব চালিয়েছে। রাতে নগরীর মিরাবাজার এলাকায় একটি পেট্রলপাম্পে, বিমানবন্দর সড়কের লেচুবাগান এলাকায় একটি কাভার্ডভ্যানে পেট্রলবোমা হামলা চালায় দুর্বৃত্তরা। প্রত্যক্ষদশীরা জানান, সিলেট নগরীর বিমানবন্দর সড়ক সংলগ্ন লেচুবাগানে পণ্যবাহী কাভার্ডভ্যান লক্ষ্য করে পেট্রলবোমা হামলা চালানো হয়। পেট্রলবোমায় গাড়িটির সামনের গ্লাস পুরো ভেঙে যায়। তবে এ ঘটনায় কারো আহত হওয়ার খবর পাওয়া যায়নি। রাত ১০টার দিকে স্টারশিপ কোম্পানির চট্টগ্রামগামী একটি কাভার্ডভ্যান (চট্ট মেট্রো উ-১১-০৩৯০) বিমানবন্দর সড়ক সংলগ্ন এলাকায় পন্য সরবরাহ করছিল। এসময় ৪-৫জন মোটরসাইকেলযোগে এসে ভ্যানটিকে লক্ষ্য করে পেট্রলবোমা হামলা চালায়।
ভ্যানের চালক নূরন্নবী জানান, ৪ থেকে ৫ জন যুবক হঠাৎ করে ভ্যানেরকে লক্ষ্য করে পেট্রলবোমা ছুঁড়ে পালিয়ে যায়। বোমাটি সামনের গ্লাসে আঘাত করে মাটিতে পড়ে যায়। তবে গাড়ির কোথাও আগুন লাগেনি।
রাত পৌনে ১১টায় নগরীর মিরাবাজার এলাকার দাদা পীরের মাজারের পাশের পেট্রলপাম্পে ৩টি মোটরসাইকেল যোগে ৭ থেকে ৮ জন যুবক এসে পেট্রলবোমা হামলা চালিয়েই পালিয়ে যায়। এসময় পাম্পে আগুন ধরে যায়। সাথে সাথে পাম্পের সংশ্লিষ্টরা আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালান। পরে পুলিশ দমকল বাহিনী ও পাম্প কর্তৃপক্ষের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। সোবহানীঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই কামাল হোসেন সরকার গনমাধ্যমকে জানান, পেট্রলপাম্পে পেট্রলবোমা হামলায় ৭ থেকে ৮ জন ছিল। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তিনি বলেন, দাদা পীরের মাজারের সড়ক দিয়ে এসে পাম্পে হামলা চালানো হয়েছে। আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়েছে। তিনি বলেন এ ঘটনায় পাম্পের কিছু ক্ষতি হয়েছে।
অপরদিকে, মৌলভীবাজার বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের শুক্রবার ভোর রাতে একটি গাড়ীতে পেট্রোল ঢেলে আগুন দিয়েছে অবরোধকারীরা। এ সময় পার্শবর্তী একটি গুদামে আগুন দেয়া তারা। বিদ্যুৎ বিভাগের লোকজন জানান ভোর সাড়ে ৫টার দিকে অভিযোগ কেন্দ্র অফিসের সম্মুখে রাখা পিকআপ ভ্যান ও গুদামে আগুন দেখে তারা ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়র সার্ভিসের একটি ইউনিট ঘটনা স্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে পিকআপ ভ্যান ইঞ্জিন সহ অন্যান্য যন্ত্রাংশ ও গুদামের দরজা পূড়ে যায়।
মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক বলেন, এঘটনার পর ঘটনা স্থল পরিদর্শন করেছি এবং মামলা দায়ের করার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।