কাদের সিদ্দিকীর মঞ্চ ‘খুলে নিল’ পুলিশ

Kader+Siddiquiসুরমা টাইমস ডেস্কঃ মতিঝিলে ‘শান্তির জন্য’ টানা অবস্থানে থাকা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকীর মঞ্চ খুলে নিয়ে গেছে পুলিশ। তবে মতিঝিলে দলের কার্যালয়ের সামনের ফুটপাতে আগের অবস্থানে পাটি বিছিয়ে বসে পড়ে কাদের সিদ্দিকী জানিয়েছেন, তার অবস্থান কর্মসূচি চলবে।
শুক্রবার দুপুরে তিনি অবস্থানস্থল থেকে জুমার নামাজ পড়তে বায়তুল মোকাররম মসজিদে গেলে পুলিশ মঞ্চটি ভেঙে দেয় বলে তার দলের অভিযোগ।
কাদের সিদ্দিকীর অনুসারী ও যুব আন্দোলনের আহ্বায়ক হাবিবুন্নবী সোহেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বেলা ১টা ২০ মিনিটের দিকে ২৫ থেকে ৩০ জন পুলিশ এসে চৌকি-সামিয়ানা খুলে নিয়ে যায়।
“জিজ্ঞেস করলে তারা বলেছে, ওপরের নির্দেশে এটি করা হচ্ছে। আমরা মালামালের তালিকা চাইলে তারা দিতে রাজি হয়নি।”
নামাজ থেকে ফিরে কাদের সিদ্দিকী মঞ্চ না পেয়ে আগের অবস্থানেই পাটি বিছিয়ে বসে পড়েন। তিনি বলেন, “আমি যে দাবিতে অবস্থান শুরু করেছিলাম তা পূরণ না হওয়া পর্যন্ত অবস্থান থেকে সরব না।“বাবা যেমন সন্তানের সঙ্কটে কষ্ট পান, দেশের বর্তমান অবস্থায় আমিও সেরকম ব্যথিত। দেশ রক্ষা, দেশের শান্তি রক্ষার জন্য অবস্থান চালিয়ে যাব”, বলেন কাদের সিদ্দিকী।
২০ দলের অবরোধের ২৪তম দিনে চলমান সঙ্কট অবসানে দুই প্রধান নেত্রীকে উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়ে এই অবস্থান কর্মসূচি শুরু করেন কাদের সিদ্দিকী, যিনি বিএনপির পাশাপাশি ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করেছিলেন। মঞ্চ খুলে নেওয়ার বিষয়ে জানতে চাইলে পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার আনোয়ায় হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তারা এ বিষয়ে ‘অবগত নন’।
তবে মতিঝিল পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, “কেউ চাইলেই নিজের খেয়াল খুশি মতো রাস্তা দখল করে রাখতে পারেন না। পুলিশ জনস্বার্থে পদক্ষেপ নিয়েছে।”