তাহিরপুরে বিজিবির সোর্স সন্দেহে অমানুষিক নির্যাতনের শিকার সংখ্যালঘু পরিবারের এক সদস্য

সুনামগঞ্জ প্রতিনিধিঃ অতিরিক্ত নেশাগ্রস্থ হয়ে বেসামাল অবস্থায় সুনামগঞ্জের তাহিরপুরের সীমান্তবর্তী বড়ছড়া শুল্ক ষ্টেশনে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দকার লিটনের হাতেএক সংখ্যালঘু পরিবারের নিরীহ সদস্য অমানুষিক নির্যাতনের শিকার হলেন। নির্যাতনের শিকার ব্যাক্তির নাম রনজিত সরকার। সে টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের কাচা কলোনীর বাসিন্দা সুধীর সরকারের ছেলে।
স্থানীয় একাধিক প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান লিটন খন্দকার অতিরিক্ত নেশাগ্রস্থ হয়ে বেসামাল অবস্থায় তার অপর ৩ সহযোগীর সহযোগীতায় শনিবার বিকেলে বড়ছড়া শুল্ক ষ্টেশনের ছাড়ার কবরস্থানের পার্শ্বে ফেলে সংখ্যালঘু পরিবারের নিরীহ সদস্য রনজিতকে কাঠের বরগা দ্বারা পিটিয়ে হাত পা ও শরীরের বিভিন্ন স্থানে রক্তার্ত জখম করে অমানুষিক ভাবে নির্যাতন করে গুরুতর আহত করেছেন। বেশ কিছু দিন পুর্বে লিটনের ডিপো থেকে স্থানীয় বিজিবি বিনা শুল্কে অবৈধভাবে ভারত থেকে নিয়ে আসা ১৩ মেট্রিক টন চোরাই কয়লা আটক করেছে। অভিযোগ উঠেছে এ নিয়ে এলাকার নানান ব্যাক্তিকে বিজিবির সোর্স সন্দেহে দেখে নেয়া ও এলাকাছাড়া করার হুমকি ধামকি প্রদর্শন করে আসছেন লিটন।
নির্যাতনের শিকার রনজিত জানান, আমি বিজিবির কোন সোর্স নই, লিটন খন্দকারের চোরাই কয়লা ধরিয়ে দেবার বিষয়ে আমি কিছুই জানিনা, অহেতুক মাতাল হয়ে আমাকে তিনি ও তার লোকজন মিলে অমানুষিক নির্যাতন করেছে এমনকি এলাকা ছেড়ে চলে যাওয়ার জন্য হুমকিও দিয়েছে, আমার হাত পা কছকে গেছে চিকিৎসা করানোর মত সামর্থও আমার নেই আমি তাদের হাতে পায়ে ধরে প্রাণভিক্ষা চেয়েছি তবুও আমাকে তারা বেধরক ভাবে পিটিয়েছে।
লিটন খন্দকারের বক্তব্য জানতে রবিবার তার ব্যাক্তিগত মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি তা রিসিভ করেননি।