সিলেটে আওয়ামী লীগ নেতা খুন, গ্রেফতার ১

Jabed Ali Osmaninogorসুরমা টাইমস ডেস্কঃ সিলেটের ওসমানীনগরে শ্বশুড়ালয়ে জুবেদ আলী (৫২) নামের এক আওয়ামী লীগ নেতাকে হত্যা করা হয়েছে। শুক্রবার বিকেল ৪ টায় ওসমানীনগর থানা পুলিশ লাশ উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। গত বৃহস্পতিবার রাতে একই থানাধীন উছমানপুর ইউনিয়নের মাধবপুর গ্রামে নিহতের শ্বশুড়ালয়ে এ ঘটনা ঘটে। পুলিশের ধারণা বৃহস্পতিবার রাতে কোনো এক সময় দুর্বৃত্তরা তাঁকে হাত-পা বেধে শ্বাসরোদ্ধ করে হত্যা করেছে। নিহত জুবেদ আলী উছমানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ব্রাহ্মণ শাসন গ্রামের মৃত তাহির তাহির উল্লাহর পুত্র। এ ঘটনায় নিহতের চাচা শ্বশুর ছানা মিয়াকে (৫৫) আটক করেছে পুলিশ।
স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, জুবেদ আলী দীর্ঘদিন ধরে স্ত্রী-সন্তান নিয়ে মাধবপুরস্থ শ্বশুর বাড়িতে বসবাস করতেন। গত বৃহস্পতিবার স্ত্রী-সন্তান অন্যত্র বেড়াতে গেলে তিনি বাড়িতে একা অবস্থান করেন। এই সুযোগে দুর্বৃত্তরা রান্না ঘরের চিমনী চুলার স্লেব সরিয়ে ঘরে প্রবেশ ঢুকে এবং হাত পাঁ বেঁধে শ্বাসরোধ করে হত্যা জুবেদ আলীকে হত্যা করে। গতকাল শুক্রবার আড়াইটার দিকে বাড়ির কাজের মহিলা এসে দরজায় অনেক ডাকাডাকি করে কোন সাড়া শব্দ না পেয়ে পেছন দিকে গিয়ে রান্না ঘরের দরজা খোলা পেয়ে ঘরে প্রবেশ করে। এ সময় কাজের মহিলা হাত পা বাঁধা অবস্থায় জবেদ আলীর লাশ দেখতে পেয়ে প্রতিবেশীকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ বিকেল ৪ টার দিকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
নিহতের ভাই জমির আলী অভিযোগ করেন, ‘আমার ভাইকে ছানা মিয়া গংরা হত্যা করেছে। এর কারণ হিসেবে তিনি বলেন, ‘আমার ভাইয়ের শ্বশুড়ের জায়গা সম্পত্তি নিয়ে দীর্ঘ দিন ধরে তাদের সাথে বিরোধ চলে আসছে। তারা আমার ভাইকে হত্যা করে ঘরে থাকা জমির দলিলপত্রসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে গেছে’।
সিলেটের ওসমানীনগর থানার ওসি জুবের আহমদ বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে জুবেদ আলীকে হাত-পা বেধে শ্বাসরোদ্ধ করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহতের চাচা শ্বশুড় ছানা মিয়াকে আটক করা হয়েছে। এ ব্যাপারে থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।