জমির মায়া না ছাড়লে সুরমায় লাশ ভাসিয়ে দেয়ার হুমকি

28148সুরমা টাইমস ডেস্কঃ ভূমিখেকো আত্মীয়দের বাঁধার কারণে প্রবাসী মহিলা তার জায়গা ভোগদখল করতে পারছেন না। যুক্তরাজ্য থেকে দেশে এসে জায়গার সীমানা প্রাচীর তৈরী করতে গিয়ে বেকায়দায় পড়েছেন তিনি। এমনকি প্রাণনাশের হুমকির কারণে এখন নিরাপত্তাহীনতায় ভোগছেন প্রবাসী জবারুন নাহার বেগম ও তার পরিবার। বুধবার দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সিলেটের ওসমানী নগরের রাউৎখাই গ্রামের মৃত আব্দুস সাত্তারের স্ত্রী প্রবাসী জবারুন নাহার বেগম এসব অভিযোগ করেন। তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার জামাতা শওকত নেওয়াজ চৌধুরী।
লিখিত বক্তব্যে বলা হয়, রাউৎখাই গ্রামে জবারুন নাহারের কাবিনের জায়গাসহ তার স্বামীর জায়গা জমিন ভোগ দখলে একটি চক্র বাধা দিচ্ছে। গত মার্চে জায়গায় সীমানা প্রাচীর নির্মান করতে গেলে আতœীয় আব্দুল খালিক সায়েস্তা, আব্দুল বারী ও তাদের লোকজন বাঁধা প্রদান করেন। এ ঘটনায় ওসমানীনগর থানায় জিডি করা হয়েছে।
জায়গা জমির মায়া না ছাড়লে ভূমিখেকোরা খুন করে সুরমা নদীতে তার লাশ ভাসিয়ে দেওয়ার হুমকি দিচ্ছে- এমন অভিযোগ করে বক্তব্যে বলা হয়, গ্রামের শায়েস্তা ও আব্দুল বারীকে প্রবাস থেকে সহযোগিতা করছেন কামাল আহমদ। বারীর ছেলে কামাল সেখান থেকে টাকা পয়সাসহ নানাভাবে সহযোগিতা করে আসছে। আর দেশে বসে তারা জায়গা জমি দখলে অপতৎপরতা চালাচ্ছে। এ অবস্থায় জবারুন বেগম ও তার পরিবার নিরাপত্তাহীনতায় রয়েছেন অভিযোগ করে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করা হয়।
সংবাদ সম্মেলনে জবারুন নাহার বেগমের ভাই আবলু মিয়া, ছেলে আব্দুল হাকিম সুলতান, আতœীয় নজরুল হক চৌধুরী, নাজমা বেগম ও আব্দুর রউফ উপস্থিত ছিলেন।