ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিতে ‘নিখোঁজ’ ছাত্রদল নেতা দিনার সহ সিলেটের ৬ ছাত্রনেতা

Dinar-and-Nachonডেস্ক রিপোর্টঃ ছাত্রদলে কেন্দ্রীয় কমিটিতে ‘নিখোঁজ’ ছাত্রদল নেতা দিনার সহ সিলেট জেলার ৬ নেতা স্থান পেয়েছেন। গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে জায়গা পাওয়া এসব নেতাদের মধ্যে রয়েছেন- সহ সভাপতি মাহবুবুল হক চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদ আহমদ ও নুরুল আলম সিদ্দিকী খালেদ, সহ সাধারণ সম্পাদক আহমদ চৌধুরী ফয়েজ, সহ সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম নাচন ও সদস্য শাকিল মোর্শেদ।
এছাড়া সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মৌলভীবাজারের জাকির হোসেন। কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতির দায়িত্ব পাওয়া মাহবুবুল হক চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন। তবে এর বাইরে আর কেউ কোনো পদে দায়িত্ব পেয়েছেন কি-না সোয়া ১২টা পর্যন্ত জানা যায়নি।
তবে এই কমিটিতে ‘নিখোঁজ’ ইফতেখার আহমেদ দিনারও রয়েছেন। তাকে সহ-সাংগঠনিক সম্পাদক পদ দেয়া হয়। তবে ছাত্রদল দাবি করছে দিনার গুমের শিকার। তিনি ফিরে আসবে এই আশায় কমিটিতে তাকে রাখা হয়েছে।
সিলেট সদর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুর রউফ গণমাধ্যমকে জানান, গুম হওয়া নেতা দিনার ফিরে আসবেন এ আশা নিয়ে তার নাম কমিটিতে রয়েছে।
প্রসঙ্গত, ২০১২ সালের ১ এপ্রিল একটি মামলার আসামি হওয়ায় ঢাকায় গিয়েছিলেন দিনার। রাজধানীর উত্তরায় তার এক আত্মীয়ের বাসায় তিনি অবস্থান করছিলেন। এ সময় র‌্যাবের একটি টিম দিনারকে ওই বাসার সামনে থেকে উঠিয়ে নিয়ে যায়। তবে আইন-শৃঙ্খলাবাহীনি দিনারে আটকের বিষয়টি এখনো নিশ্চিত করেনি।
এদিকে, দল ও দিনারের পরিবারের দাবি তাকে পরিকল্পতিভাবেই গুম করা হয়েছে।
এদিকে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পাওয়ার পরই বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ‘নিখোঁজ’ ইলিয়াস আলীর বাসায় ছুটে যান রেজাউল করিম নাচন। ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনাকে সালাম করে দোয়া চান নাচন। লুনাও আর্শীবাদ করেন তাকে।