বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালু আটক

mosaddek-ali-falu2সুরমা টাইমস ডেস্কঃ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী মোসাদ্দেক আলী ফালুকে আটক করেছে পুলিশ। আজ রাত ৭টা ৫৫ মিনিটে খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে বের হওয়ার সময় তাকে আটক করা হয়। আটকের পরে তাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে। গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার ওবায়েদুল হক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ঊর্ধ্বতন কর্মকর্তা তার সঙ্গে কথা বলতে চেয়েছেন, এজন্য তাকে নিয়ে যাওয়া হচ্ছে। তাকে আটক বা গ্রেপ্তার করা হয়েছে কি না, তা নিশ্চিত করতে পারেন নি ওই কর্মকর্তা।
বেশ কিছুদিন ধরেই রাজনীতি থেকে অনেকটা দূরে ছিলেন মোসাদ্দেক আলী ফালু। মূলত তিনি তার ব্যবসা নিয়েই বেশি ব্যস্ত। তবে গত ২৪ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো মারা যাওয়ার সময় তাকে মালয়েশিয়া মরদেহের পাশে দেখা যায়। মালয়েশিয়া থেকে মরদেহ দেশে আনার সময়ও ফালু ছিলেন। এমনকি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে মরদেহ নেয়ার পর তাকে সেখানে দেখা যায়।
mossadek-ali-faluএদিকে গতকাল শনিবার সন্ধ্যা থেকেই খালেদা জিয়ার কার্যালয়ের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে কার্যালয়ের মূল গেটের সঙ্গে পেছনের গেটেও নারী পুলিশকে দায়িত্বে রাখা হয়েছে। কারণ সামনের দিকে পুলিশ থাকায় পেছনের গেট দিয়ে বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার কার্যালয়ে প্রবেশ করছিল। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেরও প্রচুর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও রয়েছে নজরধারিতে।
ওইদিন সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে গুলশান কার্যালয়ের সামনে থেকে নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিনকে আটক করে পুলিশ। ওইদিন কার্যালয়ে প্রবেশ করতে গেলে দায়িত্বরত নারী পুলিশের একটি দল তাকে আটক করে। এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে ছয়জনকে আটক করে পুলিশ। আটকদের মধ্যে এক বা একাধিক ব্যক্তি সুপ্রিমকোর্টের আইনজীবীও ছিলেন।