চলে গেলেন বিএনপি নেতা ড. আর এ গণি

131574_1ডেস্ক রিপোর্টঃ বর্ষীয়ান রাজনীতিক, সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণি রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে ড. গণি মৃত্যুবরণ করেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তার ব্যক্তিগত সহকারী লেলিন।
লেলিন আরো জানান, শুক্রবার বাদ জুমা ধানমন্ডি ঈদগাহ জামে মসজিদে তার জানাজা এবং বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হবে।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
এর আগে বুধবার রাত থেকে কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে বাঁচিয়ে রাখা হয়েছিল তাকে। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর হুমায়ুন খানের অধীনে চিকিৎসাধীন ছিলেন তিনি।
বিএনপির স্থায়ী কমিটির এই প্রবীণ সদস্য জিয়াউর রহমানের মন্ত্রিসভায় বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।
বিএনপির এই জ্যেষ্ঠ নেতার মুত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন আত্নার মাগফিরাত কামনা করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। জানিয়েছেন তার প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।
প্রসঙ্গত, গত ৬ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হলে ড. আর এ গণিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড নেয়ার কথা ছিল আর এ গণিকে।
কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে বিদেশে নেয়া সম্ভব হয়নি। পরে তাকে ওই হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। বুধবার রাত ১০টায় শারীরিক অবস্থার আরো অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।