বিদ্যুৎ, টেলিফোন, ইন্টারনেট ও ডিস সংযোগ বিচ্ছিন্ন খালেদা জিয়ার গুলশান কার্যালয়

Khaleda Hause electricityসুরমা টাইমস ডেস্কঃ সাবেক প্রধনামন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ের বিদ্যুৎ, টেলিফোন, ইন্টারনেট ও ডিশ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। শুক্রবার রাত পৌনে তিনটা থেকে শনিবার দুপুর পর্যন্ত বিভিন্ন সময়ে ক্রমান্বয়ে এসব সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।
শুক্রবার রাত পৌনে তিনটার দিকে সর্বপ্রথম বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান ডেসকো। ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) কর্মীরা পুলিশকে সঙ্গে নিয়ে সংযোগ বিচ্ছিন্ন করে দেয় বলে জাস্ট নিউজকে জানায় বেগম খালেদা জিয়ার প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।
এসময় গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা ও ডেসকোর লাইনম্যান মোকসেদ আলী ঘটনাস্থলে ছিলেন বলেও জানা গেছে।
কেন বা কী কারণে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে এ বিষয়ে কেউ কিছু জানাতে পারেনি। তবে ডেসকো সুত্র জানিয়েছে জানিয়েছে, ওপরের নির্দেশেই সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
এরপর সকাল সাড়ে ১০ টার দিকে বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের ইন্টারনেট, ডিশ ও টেলিফোন সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়।
সেই সঙ্গে মোবাইল ফোনের নেটওয়ার্কও বিচ্ছিন্ন করা হয়েছে গুলশান কার্যালয়ের। শনিবার সকাল থেকে কার্যালয় ও আশপাশে গ্রামীণ ফোন, রবি ও বাংলালিংকের সংযোগ পাওয়া যাচ্ছে না। অন্য অপারেটরের সংযোগও ঠিকমতো মিলছে না।
অপারেটরদের একটি সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার অফিস সংলগ্ন মোবাইলফোন নেটওয়ার্ক বন্ধ করা হয়েছে। ফলে ওই অফিস ছাড়াও আশপাশের ২০০ মিটারের মধ্যে মোবাইলের নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না। নির্ধারিত এলাকায় তিনটি ফোন কোম্পানীর বেশ কয়েকিট বেস স্টেশন রয়েছে।
এদিকে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় সূত্রে জানা গেছে, সাময়িকভাবে জেনারেটর চালু করে কার্যালয়ে বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। শনিবার দুপুরে দুই ড্রাম জ্বালানী তেল নিয়ে আসা হয়েছে গুলশান কার্যালয়ে।
কার্যালয়ের ভেতরে বেগম খালেদা জিয়ার সঙ্গে অবস্থান করছেন, সদ্য প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান, তাদের ২ মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তাদলের সদস্য ও কার্যালয়ের কর্মচারীরা।
প্রসঙ্গত, গতকাল শুক্রবার বিকালে নৌমন্ত্রী শাজাহান খান হুমকি দিয়েছিলেন ২ দিনের মধ্যে অবরোধ না তুললে বেগম খালেদা জিয়ার কার্যালয়ের পানি, বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হবে। তার এ হুমকির কয়েক ঘণ্টার মাথায় এসব সংযোগ বিচ্ছিন্ন করা হলো।