মানুষ পুড়িয়ে হত্যার জন্য খালেদার বিচার হবে

pm-hasina_20-01-2015সুরমা টাইমস ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি পাড়া মহল্লায় সন্ত্রাসবিরোধী জোট গড়ে তোলার আহবান জানিয়ে বলেছেন, বিএনপি নেত্রী আন্দোলনের নামে যা করছেন তা জঙ্গিবাদী কর্মকাণ্ড ছাড়া আর কিছু নেই। আমরা জনগণের জানমালের নিরাপত্তা দেয়ার জন্য যা যা করতে হয় তা তা করবো। আমি জনগণের জন্য রাজনীতি করছি আর ওনি তাঁর নিজের এবং ছেলেদের বাঁচানোর জন্য মানুষ পুড়িয়ে হত্যা করছেন। সারাদেশে জ্বালাও পোড়াও করছেন।
জাতীয় সংসদে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী বলেন, জামায়াতকে রক্ষা করার জন্য তিনি সন্ত্রাস করে যাচ্ছেন।তিনি এতিমের টাকা চুরি করেছেন। যে টাকা এতিমখানায় যাওয়ার কথা সে টাকা তিনি মেরে দিয়েছেন।
বিএনপি চেয়ারপারসন আদালতে যান অস্ত্রধারীদের নিয়ে।সেখানে গিয়ে এমপির ওপর হামলা করেছে তাঁর লোক।ওনি তাঁর ব্যক্তিগত স্বার্থে মানুষ হত্যায় মেতে উঠেছেন। মানুষ হত্যার জন্য এদেশের মাটিতে তাদের বিচার হতেই হবে। জাতীয় সংসদে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ছাত্রদলের যে কর্মী বোমা হামলা করতে গিয়ে মারা পড়েছে তা তার জঙ্গিবাদী কার্যক্রমের জন্যই। আর এটা বিএনপি নেত্রীর নির্দেশেই হয়েছে।
শেখ হাসিনা বলেন, এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে তার সরকার সহনশীলতার সঙ্গে এগুচ্ছে। কারণ সরকার দেশের সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে চায়।প্রধানমন্ত্রী বলেন, যারা বাসে বোমা ছুঁড়বে তাদের ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করার কথা স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ইতোমধ্যেই বলেছেন।আমি টাকার অঙ্ক নির্ধারণ করার জন্য প্রতিমন্ত্রীকে বলে দিয়েছে।
আজ দুপুরে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছেন, ককটেল ও পেট্টলবোমা নিক্ষেপকারীদের ধরিয়ে দেয়ার জন্য পুরস্কারের টাকা ঘোষণা করার জন্য আলাপ আলোচনা চলছে।
প্রধানমন্ত্রী জাতীয় সংসদে প্রতিটি মহল্লায় জঙ্গি ও সন্ত্রাসবাদবিরোধী কমিটি গড়ে তোলার আহবান জানিয়ে বলেন,যারা সন্ত্রাস করছে তাদের চিহৃত করা কঠিন কোনো কাজ নয়। আমি বেঁচে থাককে জঙ্গিবাদ সৃষ্টি করতে দেয়া হবে না। দেশবাসীকে বিভ্রান্ত না হওয়ার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারাই সন্ত্রাস করবে তাদের ধরিয়ে দেন। প্রধানমন্ত্রী এসময় খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, আপনি নির্বাচনে না গিয়ে ভুল করেছেন সেই ভুলের খেসারত দেশের মানুষ কেন দেব?
তিনি বলেন, আমারা দেশের সাধারণ মানুষের জন্য রাজনীতি করি। দেশের সাধারণ মানুষের জানমালের রক্ষা্র জন্য যা যা করা দরকার আমার তাই করবো।