হবিগঞ্জে আরিফের জামিন নামঞ্জুর : উচ্চ আদালতে চাওয়ার প্রস্তুতি

arif at Hobigonj Court2হবিগঞ্জ প্রতিনিধিঃ সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার চার্জশিটভূক্ত আসামী স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে সাময়িক বরখাস্ত হওয়া সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর জামিন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল রোববার সকাল ১১টার দিকে হবিগঞ্জ জেলা জজ কোর্টের বিচারক মাহবুবল ইসলামের কাছে মেয়র আরিফের জামিনের আবেদন করেন তার আইনজীবীরা। আধঘন্টা শুনানী শেষে তার জামিন নামঞ্জুর করেন বিজ্ঞ বিচারক মাহবুবুল ইসলাম। তবে আরিফুল হক চৌধুলীর আইনজীবিরা জানিয়েছেন, আরিফের জামিনের জন্য তারা উচ্চ আদালতে যাবেন । নিম্ন আদালতে জামিন নামঞ্জুর হওয়ায় ২-১ দিনের মধ্যেই উচ্চ আদালতে জামিনের আবেদন করা হবে বলে জানিয়েছে তারা। এমনকি উচ্চ আদালত থেকে আরিফ জামিন পাবেন বলে তার আইনজীবিরা শতভাগ নিশ্চিত।
সূত্র জানায়, মেয়র আরিফুল হক চৌধুরী শারিরীকভাবে এখনও সুস্থ হননি। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিসিইউ’তে চিকিৎসাধিন রয়েছেন। মেয়র আরিফের শারিরীকভাবে অসুস্থ রয়েছেন দেখিয়ে হবিগঞ্জ জেলা জজ কোর্ট আদালতের বিজ্ঞ বিচারকের কাছে জামিনের আবেদন করা হয়। গত বছরের ৩১ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১০টায় আইনজীবিদেরকে নিয়ে হবিগঞ্জের জৈষ্ঠ বিচারিক হাকিম রোকেয়া আক্তারের আদালতে হাজির হন মেয়র আরিফ। এসময় বিজ্ঞ বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
৩১ ডিসেম্বর বুধবার রাত সোয়া ৭টায় সাময়িক বরখাস্ত হওয়া সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী কারাগারে বুকে প্রচন্ড ব্যথা অনুভব করলে গুরুতর অসুস্থ অবস্থায় হবিগঞ্জ কারাগার থেকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসা হলেও সেখান থেকে দায়িত্বরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। পরবর্তীতে ওই দিন রাত সোয়া ৯টায় তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। সেখান থেকে কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের মাধ্যমে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত ৭ জানুয়ারি স্থানীয় সরকারের মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়।