প্রশিক্ষন নিয়ে বাড়িতে বসেই নারীদের কর্মসংস্থান তৈরী করতে হবে

নবীগঞ্জ উমরপুর গ্রামে উঠান বৈঠকে —-এমপি কেয়া চৌধুরী

OLYMPUS DIGITAL CAMERAউত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ)থেকেঃ এমপি কেয়া চৌধুরী বলেছেন,নারীদের আরো সাহসী ও কর্মমূখী হতে হবে। এতে করে প্রতিটি বাড়িতে কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব। তিনি আরো বলেন,নারীদের কর্মসংস্থান তৈরী করে দিতে বর্তমান জননেত্রী শেখ হাসিনা সরকার বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করছে। পরে ঋণের ব্যবস্থাও করে দিচ্ছে। এসব পেয়ে বেকার নারীরা আজ স্বাবলম্বী হতে পারছে। তিনি উঠান বৈঠকে অংশ নেয়া নারীদের উদ্দেশ্য করে বলেন- আপনারাও বসে থাকবেন না। প্রস্তুত হোন। প্রশিক্ষনের ব্যবস্থা করব। এর অভিজ্ঞতা অর্জন করে আপরানাও আরো কর্মমূখী হবেন।
গতকাল সোমবার দিনব্যাপী হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ৫নং ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আওয়ালীগের উদ্যেগে উমরপুর গ্রামের তাহিদ মিয়ার বাড়িতে উঠান বৈঠকে এসব কথা বলেন- হবিগঞ্জ-সিলেট জেলার নারী আসনের এমপি ও আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ- সম্পাদক আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।
বৈঠকে সভাপতিত্ব করেন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আশিকুর রহমান,সভায় আরো উপস্থিত ছিলেন,বিশিষ্ট মুরব্বি কনা মাস্টার,সহ সভাপতি,সিরাজুল ইসলাম,ওয়ার্ড সেক্রেটারী,জনাব আলী, যুবলীগ সভাপতি লিকসন।
সভা শেষে এমপি কেয়া চৌধুরী এলাকার, কমিউনিটি কিনিক পরিদর্শনসহ,উমরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে, ক্রীয়া সামগ্রী বিতরন করেন।