হরতাল প্রত্যাহারে সিলেট আ.লীগ’র আহ্বান (ভিডিও)

Press Conference-Awami Ligসুরমা টাইমস ডেস্কঃ টঙ্গীতে বিশ্ব ইজতেমাগামী মুসল্লিদের কথা চিন্তা করে সিলেটে বৃহস্পতিবারের হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা। বুধবার বেলা আড়াইটার দিকে নগরীর সুবহানীঘাটস্থ দলীয় কার্যালয় ইব্রাহীম স্মৃতি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তারা।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলার সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী ও মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। এ সময় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বক্তব্যকালে আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান বলেন, অবরোধের কারণে এমনিতেই সাধারণ মানুষ দুর্ভোগে রয়েছেন। এর মধ্যে বৃহস্পতিবার সিলেটে হরতাল ডেকে বিএনপি বিশ্ব ইজতেমাগামী মুসল্লিদের জন্য বিপাকে ফেলছে। মুসল্লিরা শান্তিপূর্ণভাবে ইজতেমায় যেতে চায়, ফিরতে চায়। তাই তাদের ধর্মীয় অনুভূতির প্রতি শ্রদ্ধা রেখে হরতাল প্রত্যাহার করুন।
মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, শাহজালাল (র.) এর পূণ্যভূমি সিলেট বাংলাদেশে একটি ধর্মীয় পূণ্যস্থান হিসেবে পরিচিত। ইজতেমাকে সামনে রেখে হরতাল ডেকে মুসল্লিদের দুর্ভোগ বাড়ালে পূণ্যভূমি সিলেটের মাটিকে কলুষিত করা হবে। তাই বিএনপির প্রতি আহ্বান জানাচ্ছি, মুসল্লিদের কথা চিন্তা করে হরতাল প্রত্যাহার করুন।
শফিকুর রহমান চৌধুরী বলেন, হরতাল ও অবরোধ ডেকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা মাঠে থাকে না। তাদেরকে পিকেটিং কিংবা রাস্তায় অবস্থান করতে দেখা যায় না। তারা ইজতেমাগামী মুসল্লিদের দুর্ভোগ বাড়াতে সিলেটে হরতাল ডেকেছে।
তিনি বিএনপিজোটের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনাদের হরতাল-অবরোধ প্রত্যাহার করে মানুষের দোয়ারে যান। মানুষের সমর্থন ছাড়া ক্ষমতায় যাওয়া যাবে না।
বিএনপি নেতাকর্মীদের প্রতি উদ্দেশ্য করে আসাদ উদ্দিন বলেন, আন্দোলনের ডাক দিয়ে মাঠে নামেন না, আবার ইজতেমার সময়ে মুসল্লিদের দুর্ভোগ বাড়াতে হরতাল ডাকেন। এটা মানুষের সাথে প্রতারণা। সিলেটের শান্তিকামি মানুষের কথা চিন্তা করে হরতাল প্রত্যাহার করুন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু, মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, সদস্য সচিব মুশফিক জায়গীরদার, জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ, সাধারণ সম্পাদক রায়হান আহমদ চৌধুরী, মহানগর ছাত্রলীগের সভাপতি রাহাত তরফদার, সাধারণ সম্পাদক এমরুল হাসান প্রমুখ।
প্রসঙ্গত, খালেদা জিয়াকে ‘অবরুদ্ধ’ করে রাখা ও বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর বিএনপি বৃহস্পতিবার সিলেট মহানগরীতে হরতালের ডাক দিয়েছে।