এক মাসের মধ্যে শিশু জয়ীকে উদ্ধারে এসএমপি পুলিশকে হাইকোর্টের নির্দেশ

Joyeeসুরমা টাইমস ডেস্কঃ সিলেট নগরীর শেখঘাট ভাঙ্গাটিকরপাড়া নবীন ৩৪/৩ নং বাসা থেকে অপহৃত চার বছরের কন্যাশিশু স্নিগ্ধা দেব জয়ীকে উদ্ধার করতে এসএমপি পুলিশকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল বুধবার আগামী একমাসের মধ্যে শিশু জয়ীকে উদ্ধার করতে সিলেট মহানগর পুলিশের কমিশনার ও কোতোয়ালী থানার ওসিকে এ নির্দেশ দেওয়া হয়। জানা গেছে, গত বছর ৩০ নভেম্বর জয়ী অপহরণকারী আসামীদের পক্ষে আইন শালিস কেন্দ্রের পক্ষ থেকে একটি রিট পিটিশন করা হয়। যার নম্বর-১১১৩৮/১৪। এরপর অপহৃত শিশু স্নিগ্ধা দেব জয়ীর পক্ষে মানবাধিকার তথ্য পর্যবেক্ষন সোসাইটির সহযোগিতায় তার মা শর্বানী দেব তুলি হাই কোর্টের সিনিয়র আইনজীবি এডভোকেট সুব্রত চৌধুরীকে তাদের মামলা পরিচালনায় নিযুক্ত করেন। গতকাল ওই রিট পিটিশনটির শুনানী ছিল।
বিচারপতি কাজি রেজাউল হক ও বিচারপতি আবু তাহেন মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ দীর্ঘ শুনানী শেষে আগামী এক মাসের মধ্যে শিশু জয়ীকে উদ্ধার করতে পুলিশ কমিশনার ও কোতোয়ালী থানার ওসিকে নির্দেশ দিয়ে আগামী ৮ ফেব্রুয়ারি পরবর্তী শুনানীর দিন ধার্য্য করেন। গতকাল রিট পিটিশনের শুনানিকালে জয়ীর মা শর্বানী দেব তুলির পক্ষে হাইকোর্টের সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী মামলা পরিচালনা করেন এবং সরকার পক্ষে ডেপুটি এটর্নি জেনারেল বিশ্বজিৎ রায়ের সহকারী এটর্র্নি জেনারেল জাহাঙ্গির আলম ছাড়াও আইন শালিস কেন্দ্রের আইনজীবী গণ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ২০১৩ সালের ২১ জুলাই সিলেট নগরীর শেখঘাট ভাঙাটিকর এলাকার নবীন ৩৪/৩ বাসা থেকে বেলা ২টা থেকে আড়াইটার মধ্যেই অপহরণ করা হয় চার বছরের কন্যাশিশু স্নিগ্ধা দেব জয়ীকে। সে স্কুল শিক্ষক সন্তোস কুমার দেব ও সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে রাজস্ব শাখায় অফিস সহকারী শর্বানী দেব তুলির একমাত্র মেয়ে।