ওসমানীতে ইন্টার্নদের ধর্মঘটের ডাক

osmani-medical college hospitalডেস্ক রিপোর্ট : সিলেট এমএজি ওসমানী হাসপাতালের ইটার্ন চিকিৎসকরা ধর্মঘটের ডাক দিয়েছেন । রোগীর স্বজনদের সাথে সাথে ঝগড়ার কেন্দ্র করে বুধবার সন্ধ্যায় তারা ধর্মঘটের ডাক দেন।

জানা যায়, গত মঙ্গলবার রাতে ওসমানী হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি করা হয় হবিগঞ্জের চুনারুঘাটের অন্তসত্ত্বা সোমা আক্তারকে। বুধবার দুপুরে তার ব্যাথা ওঠলে সোমার স্বজনরা চিকিৎসকদের ডাকতে যান। এসময় দায়িত্বরত ইটার্ন চিকিৎসক তামান্না জান্নাত রিমুর সাথে তার কথাকাটি হয়।

রোগীর ভাই তামিম অভিযোগ করে বলেন, আমার ডাক্তার ডাকতে গেলে তামান্না আমাদের সাথে দুর্ব্যবহার করেন। এসময় কথাকাটাকাটি হলে সব ইটার্ন ডাক্তাররা এসে আমাদের উপর হামলা চালান।

তবে ওসমানী হাসপাতাল ইটার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মাজহারুল হক অমিত বলেন, তামিম ও পান্না বাইরে থেকে সন্ত্রাসীদের নিয়ে এসে ডাক্তার তামান্নার উপর হামলা চালিয়েছেন। এ হামলার প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে আমরা ধর্মঘট আহ্বান করেছি।

শেষ খবর পাওয়া পর্যন্ত প্রসূতি সোমা আক্তারকে ওসমানী হাসপাতাল থেকে বেসরকারি মহানগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে সোমার বোন পান্নাকে আটকে রেখেছেন ইটার্ন চিকিৎসকরা। হাসপাতাল কর্তৃপক্ষের সাথে এ নিয়ে বৈঠকে বসেছে পুলিশ।

এ ব্যাপারে ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. আব্দুস সালামের সাথে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজী হননি।