বিজয় দিবসের আলোচনা সভা করেছে ইতালি আওয়ামিলীগ বেরগামো শাখা

20141220_201011-1নাজমুল হোসেন,মিলান ইতালি থেকেঃ ইতালির বেরগামোতে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে ইতালি আওয়ামিলীগ বেরগামো শাখা। ২o ডিসেম্বর শনিবার সন্ধা ৭ টায় স্থানীয় আওয়ামীলীগের কার্যালয়ে বেরগামো আওয়ামীলীগের সভাপতি করিম মৃধার সভাপতিত্বে সাবেক সাং গঠনিক সম্পাদক সুলতান মাহমুদের পরিচালনায় আলোচনা সভার শুরুতে পবিত্র কোর্ আন তেলাওয়াত করেন আকাশ হোসেন।সভা শুরুর পরে সকল মুক্তিযুদ্ধাদের স্মরণে এবং সকল বুদ্ধিজীবিদের আত্মার মাগফেরাত কামনা করে নিরবতা পালন এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন বেরগামো আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম শাহাজুল হক স্বপন,সাবেক সহ সভাপতি ডালি বাসার,বাদল খান,নুরু ডালি,সাইদুর রহমান,আকাশ হোসেন,শাকের আলী,ইউনুস মাস্টার,সাবেক যুগ্ম সম্পাদক আনোয়ার সর্দার,সিরাজুল ইসলাম তপু প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেরগামো আওয়ামীলীগের পল্টন শেখ,জাভেদ হোসেন,মাসুম মাল,টিটু খান,আমির হোসেন জন্টু,আবু বক্কর ও নজরুল ইসলাম সহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ।
সভায় বক্তারা বলেন, বঙ্গ বন্ধুর সপ্নের সোনার বাংলা গড়তে ও বংলাদেশকে রাজাকার মুক্ত করতে জননেত্রী শেখ হাসিনারহাতকে শক্তিশালী করতে সবাইকে একত্রে কাজ করার আহ্বান জানান।স্বাধীনতা বিরোধী জামায়াত-বিএনপি’র অপপ্রচার ও চক্রান্তের বিরুদ্ধে আমাদের নব প্রজন্ম ও প্রবাসে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরাসহ প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিতে সরকারকে সহযোগিতা করার আহ্বান জানান ও অবিলম্বে জামাত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের জোর দাবী জানান।এছাড়া বক্তারা তারেক রহমান শেখ মুজিবকে নিয়ে কটুক্তির তীব্র প্রতিবাদ জানান এবং তারেক রহমানের বিরুদ্ধে ইতিহাস বিকৃতকারী হিসাবে চিন্নিত করে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি জানান।