রোমে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র চিলড্রেন অব ওয়ার প্রদর্শিত

IMG_0254 (1)নাজমুল হোসেন,ইতালি থেকেঃ ইতালীর রাজধানী রোমে নব গঠিত মুক্তি নামের সংগঠনের উদ্যোগে রোববার সন্ধ্যা ৬ টায় বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপর নির্মিত ভারতীয় চলচ্চিত্র চিলড্রেন অব ওয়ার প্রদর্শিত হবে। রোমের পিয়াচ্ছালে প্রেনেসতিনোর “নব লাকুইলা” সিনেমা হলে এই ছবিটি দেখানো হবে বলে জানিয়েছে মুক্তির প্রেস কনফারেন্সে।

শনিবার রোমের সুন্দরবন রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মুক্তির আহ্বায়ক এম এ রব মিন্টু বলেন, এ ছবিতে ৭১ এর যুদ্ধে বাংলাদেশীদের উপর পাকিস্ত্মানের নির্যাতনের চিত্র ফুটে উঠেছে। সাংবাদিক সম্মেলনে সংগঠনের সদস্য সচিব আবু তাহের, সদস্য আব্দুর রহমান, আলাউদ্দিন শিমুল ও রোমের প্রবিন সাংবাদিক লুৎফর রহমান উপস্থিত ছিলেন এবং সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন। এছাড়া বরিশাল জেলার নেতা শওকত হোসেনও মঞ্চে উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুক্তি সংগঠনের নেতৃবৃন্দ জানায় আগামীতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপর নির্মিত ছবি নিয়ে রোমে একটি চলচ্চিত্র উৎসব করবে মুক্তি। দেশ প্রেমে উদ্ভুদ্ধ করতে আমরা চাই দেশের বাইরের প্রজন্ম আমাদের ৭১’র মুক্তিযুদ্ধ এবং তার সঠিক ইতিহাস সম্পর্কে জানবে আর তারই পরিপেক্ষিতে আগামীতে দেশের মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শন করা হবে। চলচিত্রটি সম্পূন্ন ফ্রি’তে দেখানো হবে বলে জানান মুক্তি’র কর্মকর্তা বৃন্দ।