ইতালির ভেনিস বিএনপির প্রতিবাদ ও শোক সভা অনুষ্টিত

bandicam 2015-01-25 07-13-12-872নাজমুল হোসেন,মিলান ইতালি থেকে: ইতালির ভেনিসে বর্তমান সরকারের একনায়কতন্ত্র ও বাকশালী ক্ষমতার ফলে দেশের গণতন্ত্র হত্যা,নেতাকর্মীদের হামলা মামলার কারণে এবং জিয়াউর রহমানের ছোট ছেলে কোকোর অকাল মৃত্যুতে ভেনিস বিএনপি আয়োজনে প্রতিবাদ ও শোক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার স্থানীয় একটি হলরুমে ভেনিস বিএনপির সভাপতি আব্দুল আজিজ সেলিম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ভেনিস বিএনপির সহ সভাপতি হোসেন আলী,শফিক হাসান,যুগ্ম সম্পাদক সুমন শিকদার,কামাল উদ্দিন,সাংগঠনিক সম্পাদক শমশের আকবর পলাশ,সাবেক সভাপতি সালাম বেপারী,জিয়া পরিষদের সাবেক সভাপতি আব্দুল হাকিম ও মহিলা নেত্রী শারমিন সুলতানা প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন,সরকার কোনো গনতান্ত্তিক পক্রিয়া কে ফলো না করে একনায়কতন্ত্রের কায়দায়,বিরোদী দলের নেতা কর্মীদের হামলা মামলা দিয়ে গ্রেফতার ও নির্যাতনের মাধ্যমে দেশ কে বাকশালী কে হার মানিয়ে দেশ পরিচালনা করছে।
পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, এবং বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক সরকারের দায়িত্বশীল পদে থেকে রাজনীতিকদের ভাষায় কথা বলাকে অসাংবিধানিক ও আইনের পরিপন্থি।
সরকার রাজনৈতিক সমস্যার রাজনৈতিক সমাধানের পথে না গিয়ে সরকার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানদের রাজনীতির মাঠে নামিয়ে দিয়েছে।একটি স্বাধীন, গণতান্ত্রিক ও সভ্য দেশে অকল্পনীয়। প্রজাতন্ত্রের এসব কর্মচারীর এমন ধৃষ্টতাপূর্ণ ও পক্ষপাতদুষ্ট আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা।
সভায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং বিশেষ মোনাজাত করা হয়।
সভায় উপস্থিত ছিলেন ভেনিস বিএনপি ,যুবদল ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।