নগরভবনে ফিরেননি আরিফ : সভাপতিত্ব করলেন প্যানেল মেয়র-২ সালেহ আহমদ

SCC Councelorsসুরমা টাইমস ডেস্কঃ নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়াই অনুষ্ঠিত হলো সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মাসিক সমন্বয়ন সভা। বৃহস্পতিবার অনুষ্ঠিত এই সমন্বয় সভায় সভাপতিত্ব করার কথা ছিল আরিফুল হক চৌধুরীর। কাউন্সিলরদের কাছে প্রেরিত চিঠিতেও সভাপতি হিসেবে তার নাম উল্লেখ ছিল। কিন্তু শেষ পর্যন্ত নগরভবনে ফিরেননি আরিফ। তাই মেয়রের চেয়ারটি শূণ্যই পড়ে ছিল।
তার অনুপস্থিতিতে মাসিক সভায় সভাপতিত্ব করেন প্যানেল মেয়র-২ এডভোকেট সালেহ আহমদ। সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিটে আসামী হওয়ার পর থেকে মেয়র আরিফ জনসম্মুখের আড়ালে রয়েছেন। নগরভবনে না বসেই তিনি সিটি করপোরেশনের প্রয়োজনীয় ফাইলপত্রে স্বাক্ষর করছেন।
সিটি করপোরেশনের কাউন্সিলরদের সাথে আলাপ করে জানা যায়- প্রায় ৬ মাস পর বৃহস্পতিবার করপোরেশনের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় মেয়র আরিফ সভাপতিত্ব করবেন উল্লেখ করে কাউন্সিলরদের মধ্যে চিঠি প্রেরণ করা হয়।
প্রায় একমাস পর মেয়রের নগরভবন ফেরা নিয়ে নগরবাসীর মধ্যেও কৌতুহল দেখা দেয়। কিন্তু শেষ পর্যন্ত মেয়র আরিফ সভায় উপস্থিত না হওয়ায় সভায় সভাপতিত্ব করতে হয় প্যানেল মেয়র-২ এডভোকেট সালেহ আহমদ। সভায় ১১টি এজেন্ডা নিয়ে আলোচনা হয় বলে কাউন্সিলররা জানিয়েছেন।
এদিকে, সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিট থেকে আরিফুল হক চৌধুরীর নাম বাদ দেয়ার দাবিতে নগরভবনে সংহতি সমাবেশ করেছে সিলেট পেশাজীবী পরিষদ নামের একটি সংগঠন। ওই সমাবেশে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত হয়ে ওই মামলা থেকে মেয়র আরিফের নাম বাদ দেয়ার দাবি জানান।