ইতালির ইম্পেরিয়ার বাংলাদেশ এসোসিয়েশনের নির্বাচন সম্পন্ন

SANREMO PICনাজমুল হোসেন,মিলান ইতালি থেকে: ব্যাপক উত্সাহ উদ্দীপনার মধ্য দিয়ে ইতালির ইম্পেরিয়ার বাংলাদেশ কালচারাল এসোসিয়েশন এর নির্বাচন ২০১৪ সম্পন্ন হয়েছে। ১৪ ডিসেম্বর সোমবার সকাল ৯ টা থেকে শুরু হয়ে সন্ধা ৬ টা পর্যন্ত স্থানীয় একটি হলরুমে চলে এই ভোট গ্রহণ।

ইম্পেরিয়া প্রভিন্সের সানরেমো,ইম্পেরিয়া,দিয়ানো মারিয়া,ভেনতি মিলা ও ভরদিগেরা শহরে প্রায় এক হাজার প্রবাসীদের বসবাস। এই বারের নির্বাচনে বৈধ প্রবাসীদের মধ্য থেকে প্রায় ৫ শতাধিক প্রবাসী নতুন পুরাতন সমন্নয়ে এই নির্বাচনের ভোটার হয়েছেন। নির্বাচনে সবুজ ,মামুন, মিলন পরিষদ এবং টান্ডু ,জিল্লুর, মিল্টন পরিষদের প্রার্থীরা দুইটি প্যানালে ১৩ টি পদে নির্বাচনে অংশগ্রহন করেন। সকাল থেকেই ভোটারের উপস্থিতি ছিল লক্ষনীয়। আনন্দঘন পরিবেশে প্রবাসে বসবাস করেও দেশীয় নির্বাচনী আমেজে ভোট প্রদান করতে পারায় সকল প্রবাসী ভোটাররা সন্তুষ্টি প্রকাশ করেন। ভোট গ্রহন চলাকালে শেষ বিকেলে এসে দুইট প্যানেলের সমর্থকদের মধ্য ভোটারকে ভোট প্রার্থনা করাকে কেন্দ্র করে কিছুটা বাকবিতন্ডা হলে নির্বাচনের প্রার্থীদের সামনেই উত্তেজনা সৃষ্টি হয়। কিছুক্ষণ পরেই নির্বাচন কমিশনারদের হস্তক্ষেপে উত্তেজনা সমাধান করা হয়।
ভোট গ্রহন শেষে শুরু হয় ভোট গণনা । এই বারের নির্বাচনে ৩৬২ জন ভোটার ভোট প্রদান করেন। গণনা শেষে রাত ১১ টায় নির্বাচন কমিশনার বেসরকারী ভাবে ফলাফল ঘোষণা করেন। সভাপতি পদে তীব্র প্রতিধন্ধিতা পূর্ণ নির্বাচনে এসোসিয়েশনের গত বারের সভাপতি কামরুল ইসলাম সবুজ ৫ ভোটের ব্যবধানে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন। এছাড়া উনার প্যানেলের সাধারণ সম্পাদক ফকির আল মামুন পুনরায় সাধারণ সম্পাদক এবং সাং গঠনিক সম্পাদক এজাজ আল মিলন সহ ১৩ টি পদে ফুল প্যানেল নির্বাচিত হয়েছেন।
প্রধান নির্বাচন কমিশনার মো জামাল উদ্দিন সুষ্ঠ সুন্দর ভাবে নির্বাচন সম্পন্ন হওয়ায় সকল কে নির্বাচন পরিচালনা পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
পুনরায় সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করে সভাপতি কামরুল ইসলাম সবুজ ও সাধারণ সম্পাদক ফকির আল মামুন সকল ভোটারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আগামীতে এসোসিয়েশনের কল্যাণে সকলকে নিয়ে একটি সুন্দর ভাবে পরিচালনা করার অঙ্গীকার করেন।
নির্বাচন কমিশনারকে সার্বিক সহযোগিতা করেন আব্দুল কাদের,মোশাররফ হোসেন,সহিদুল ইসলাম এবং এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা ও আহবায়ক কমিটির প্রধান আইয়ুব আলী।