দ্বিধাবিভক্ত জকিগঞ্জ বিএনপির কাউন্সিল আজ : পদপ্রত্যাশীদের ব্যাপক প্রচারণা

zakigonj bnpআল হাছিব তাপাদার,জকিগঞ্জ: জকিগঞ্জ উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন আজ সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনে সভাপতি, সাধারন সম্পাদক, সাংগঠনিক সম্পাদক পদ নিজেদের গ্র“পের ভাগে নিতে ইলিয়াস পন্থী গ্র“প ও সাইফুর পন্থী গ্র“প পৃথক পৃথক প্যানেল দিয়ে নেতাকর্মীরা ব্যাপক প্রচারনায় নেমেছেন। সম্মেলনে দ্বিধাবিভক্ত দুটি প্যানেল হওয়ায় প্রতিটি পদের বিপরীতে দু’জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
ইলিয়াস পন্থী গ্র“পের প্যানেলের সভাপতি প্রার্থী উপজেলা কৃষকদলের সভাপতি আব্দুস শহিদ মাসুক, সাধারন সম্পাদক প্রার্থী উপজেলা যুবদলের সভাপতি শফিকুর রহমান ও সাংগঠনিক সম্পাদক প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ইসমাঈল হোসেন সেলিম। অপর গ্র“প সাইফুর রহমান পন্থী গ্র“পের প্যানেলে সভাপতি প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, সাধারন সম্পাদক প্রার্থী সাবেক উপজেলা বিএনপির (একাংশের) সাধারন সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ ও সাংগঠনিক সম্পাদক প্রার্থী উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক হাসান আহমদ। আজ সোমবার বিকাল ৩টায় জকিগঞ্জ পৌর শহরস্থ ইখওয়ান কমিউনিটি সেন্টারে দ্বিধাবিভক্ত উপজেলা বিএনপির এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে উপজেলার ৯টি ইউনিয়নের সভাপতি, সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক তাদের ভোটাধিকার প্রয়োগ করে নিজ পছন্দের নেতা র্নিবাচন করবেন। ইতোমধ্যে সম্মেলনকে সফলের লে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট জেলা বিএনপির আহবায়ক এডভোকেট নুরুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক দিলদার হোসেন সেলিম, এডভোকেট আব্দুল গাফ্ফার, আবুল কাহের শামীম, আব্দুর রাজ্জাক, আলী আহমদ, এডভোকেট শামসুজ্জামান, আব্দুল মান্নান, এমরান আহমদ চৌধুরী, আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট-৫ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল কাহির চৌধুরী ও কানাইঘাট উপজেলা চেয়ারম্যান আশিক চৌধুরী। দলীয় সূত্রে জানা যায়, উপজেলা বিএনপির সম্মেলনে কেন্দ্র করে উভয় প্যানেল নিজেদের বিজয় নিশ্চিত করতে তৃণমূল নেতাকর্মীদের কাছে গিয়ে ব্যাপক প্রচার প্রচারণায় ব্যাস্ত রয়েছেন। উপজেলা বিএনপির আহবায়ক ইকবাল আহমদের আর্শিবাদ নিয়ে প্রচারনা করছেন সাইফুর পন্থী প্যানেলর সভাপতি প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, সাধারন সম্পাদক প্রার্থী সাবেক উপজেলা বিএনপির (একাংশের) সাধারন সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ ও সাংগঠনিক সম্পাদক প্রার্থী উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক হাসান আহমদ। তবে ইলিয়াস পন্থী প্যানেলটি নিজেদের অস্তিত্ব রার স্বার্থে কারোও আর্শিবাদ ছাড়া তৃণমূলের কাছে গিয়ে নয়বিনয়ে প্রচারনা করছে। নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা বিএনপির নেতাকর্মীরা জানান, আসন্ন উপজেলা বিএনপির সম্মেলনে যাদের কে বিগত দিনের আন্দোলন সংগ্রামে রাজপথে কাছে পেয়েছিলাম তাদের কে আমরা নেতা নির্বাচিত করবো। তবে বিগত দিনের আন্দোলনে ইলিয়াস গ্রুপের নেতাকর্মীরা রাজপথে নির্যাতিত হয়েছে তাদেরকে দলের দায়িত্ব দিলে আগামী দিনে জকিগঞ্জের রাজপথে সরকার বিরোধী আন্দোলন চাঙ্গা হবে। সম্মেলনে সভাপতি পদে উভয় প্যানেলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। সাধারন সম্পাদক পদে ইলিয়াছ পন্থী প্যানেলের শফিকুর রহমানের অবস্থান অনেকটা শক্ত। তিনি বিগত দিনে সরকার বিরোধী আন্দোলনে রাজপথে বেশ ভূমিকা পালন করেছেন। মামলা হামলার শিকার হয়েছেন। তৃণমূলে রয়েছে তার জনপ্রিয়তা। অন্যদিকে মোস্তাক আহমদ আন্দোলন সংগ্রামে পিছিয়ে থাকলেও উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদের আর্শিবাদ রয়েছে তার প্রতি। সাংগঠনিক সম্পাদক পদে ইসমাঈল হোসেন সেলিম ও হাসান আহমদ কেউই পিছিয়ে নেই। বিগত দিনে সরকার বিরোধী আন্দোলনে উভয়েই নিজ নিজ অবস্থান থেকে মাঠে ছিলেন। গ্র“পিং রাজনীতিতে উভয় প্যানেলের প্রার্থীরা নিজ নিজ গ্র“পের সামনের সারি থেকে নেতৃত্ব দিয়েছেন।
এ বিষয়ে জকিগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আহমদ বলেন, সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন। গঠনতন্ত্র অনুযায়ী সম্মেলন অনুষ্টিত হবে। সম্মেলনের মাধ্যমে ত্যাগী নেতাকর্মীরা বিএনপির হাল ধরবে বলে তিনি আশাবাদী।