সোনাতলায় শিক্ষার্থী ও অভিভাবকের উপর হামলার ঘটনায় প্রতিবাদ সভা

অবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় এনে শাস্তি দাবি

shahjalal latifaসিলেট শহরতলীর সোনাতলায় গতকাল বিকেলে শাহজালাল লতিফিয়া আইডিয়াল একাডেমির শিশু শিক্ষার্থী ও তার পিতার উপর ন্যাক্কারজনক হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার গ্রাম্য বিরোধের জের ধরে লতিফিয়া আইডিয়াল একাডেমির মেধাবী ছাত্র তৌহিদুল ইসলাম মাহিদ তার পিতা ব্যবসায়ী আব্দুস সালামের সাথে ছুটি শেষে মোটর সাইকেল যোগে বাড়ী ফেরার পথে হামলার শিকার হয়। এসময় শিক্ষার্থী ও তার পিতা গুরুতর আহত হন। একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে নিজ সন্তানকে নিয়ে বাড়ী ফেরার পথে সন্তানসহ পিতার উপর হামলার ঘটনায় এলাকাবাসী ক্ষুব্দ হয়ে উঠেন। গতকাল একাডেমির উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত হয়ে এর প্রতিবাদ জানান। সমাবেশে বক্তারা বলেন, একটি সন্তান সবচেয়ে নিরাপদ তার বাবার কোলে। আর সেই সন্তান যখন বাবার কোলে চড়ে শিক্ষা প্রতিষ্ঠান থেকে বাড়ী ফিরছিলো তখন পিতাসহ তার উপর হামলা চালানো হলো। এটা সভ্যতার যুগে বর্বরতা ছাড়া আর কিছুই নয়। এর বিচার না হলে সন্তানদের নিয়ে প্রতিষ্ঠানে আসতে নিরাপদবোধ করবেন না অভিভাবকরা। বিমূখ হবেন সন্তানকে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠাতে। এজন্য ন্যাক্কারজনক এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিলম্বে এর সাথে জড়িত সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান বক্তারা।

এলাকার বিশিষ্ট মুরব্বী নিয়ামত উল্ল্যার সভাপতিত্বে ও একাডেমির শিক্ষক মো. শাহাব উদ্দিনের পরিচালনায় সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, একাডেমির প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ আজির উদ্দিন পাশা। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন. গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক। বক্তব্য রাখেন, সিলেট জজকোর্টের এপিপি অ্যাডভোকেট নূরে আলম সিরাজী, শাহ্খুররম ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষক কমর উদ্দিন, সিরাজুল ইসলাম আলিম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা মোজাহিদ উদ্দিন, ব্যবসায়ী ইন্তাজ আলী, শ্রমিক নেতা ফরিদ আহমদ, মোসাহিদ আলী, যুবনেতা আজিজুর রহমান, সোহেল আহমদ, ছাত্রনেতা ওলিউর রহমান মানিক।
এসময় উপস্থিত ছিলেন, এলাকার মুরব্বী ভুরু মিয়া, মন্তাজ আলী, আত্তর আলী, কলম্দর আলী, গিয়াস উদ্দিন, সালাম বিন রশিদ, আব্দুল মন্নান, নজরুল ইসলাম, নুরুল হক, একাডেমির রেজিষ্টার মো. জসিম উদ্দিন, শিক্ষক আব্দুল করিম, আনোয়ার হোসেন, মিজানুর রহমান, তাজ উদ্দিন, ফাহিম উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি