ছাত্রদলের মিছিল থেকে বিএনপির সমাবেশে ককটেল : আতঙ্ক

Bomb on BNP meetingসুরমা টাইমস ডেস্কঃ নগরীর কোর্টপয়েন্টে জেলা ও মহানগর বিএনপির সমাবেশে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কুদরতউল্লাহ মার্কেটের দিক থেকে ছাত্রদলের একটি মিছিল সমাবেশে যোগ দেয়ার দু’তিন মিনিট পরই একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে। রবিবার বিকেল সোয়া ৪টায় এই ঘটনা ঘটে।
সাবেক অর্থমন্ত্রী শাহ এএসএম কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিট থেকে সিলেট সিটি করপোরেশনের মেয়র ও দলের কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরীর নাম প্রত্যাহারের দাবিতে সিলেট নগরীর কোর্ট পয়েন্ট আয়োজিত সমাবেশে এই ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।
রোববার বিকেল সোয়া ৪টায় কুদরতউল্লাহ মার্কেটের দিক থেকে ছাত্রদলের একটি মিছিল সমাবেশে যোগ দেয়ার দু’তিন মিনিট পরই একটি ককটেল বিস্ফোরিত হয়। ককটেল বিস্ফোরণের পরপরই কোর্ট পয়েন্ট এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পথচারীসহ সমাবেশে যোগ দেয়া নেতাকর্মীরা দিগিবিদিগ দৌড়াদৌড়ি শুরু করেন। এসময় আশপাশের দোকানপাটও বন্ধ করে দেয়া হয়। ককটেল বিস্ফোরণের পর পুলিশ বেস্টনির মধ্যে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়।
সাবেক অর্থমন্ত্রী শাহ এএসএম কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিটে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নাম অন্তর্ভূক্তিকরণের প্রতিবাদে ও চার্জশিট থেকে তার নাম প্রত্যাহারের দাবিতে সিলেট জেলা ও মহানগর বিএনপি এই সমাবেশের আয়োজন করে।