নিখোঁজের চারদিন পর ভারত থেকে লাশ হয়ে ফিরলেন আনোয়ার

bsf brutalityসুরমা টাইমস ডেস্কঃ নিখোঁজ হওয়ার চারদিন পর ভারত থেকে লাশ হয়ে ফিরলেন আনোয়ার হোসেন (২৮) নামের এক বাংলাদেশি কাপড় ব্যবসায়ী। শনিবার রাত ১১টার দিকে নেত্রকোনা জেলার দূর্গাপুর উপজেলার বিজয়পুর সীমান্ত দিয়ে ওই বাংলাদেশির লাশ স্থানীয় বিজিবি ও পুলিশের উপস্থিতিতে হস্তান্তর করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।
নিহত আনোয়ার হোসেন সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বংশিকুন্ডা (উত্তর) ইউনিয়নের সীমান্ত সংলগ্ন মহেশখোলা গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে। তিনি মহেশখোলা বাজারের কাপড় ব্যবসায়ী ছিলেন।
স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন জানান, ১২ নভেম্বর সকাল থেকে আনোয়ার হোসেন নিখোঁজ ছিলেন। এ ব্যাপারে ১৪ নভেম্বর শুক্রবার তার স্বজন মধ্যনগর থানায় একটি সাধারণ ডায়েরি (নং- ৪১২) করেন। মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান জানান, ভারতের তোরা জেলার বাঘমারা থানার মহেশখোলা বিএসএফ ক্যাম্প সংলগ্ন এলাকায় শনিবার সন্ধ্যায় আনোয়ার হোসেনের লাশ পাওয়ার পর সে দেশের আইন প্রয়োগকারি সংস্থা ময়না তদন্ত শেষে আমাদের কাছে ফেরত দেয়ার পর আমরা নিহতের লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করেছি। তবে কি কারণে এ হত্যাকাণ্ড তা জানাতে পারেননি ওসি।