রাবি শিক্ষক হত্যার দায় নিল আনসার আল ইসলাম-২

ansar al islam 2সুরমা টাইমস ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শফিউল ইসলাম হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে ‘আনসার আল ইসলাম বাংলাদেশ-২’ নামের একটি সংগঠন।
হত্যাকান্ড সংঘটিত হওয়ার মাত্র কয়েক ঘণ্টা পরই এ হত্যার দায় স্বীকার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পেজ খুলেছে সংগঠনটি। তবে এর আগে এ সংগঠনের কোনো নাম শোনা যায়নি এবং তাদের কোনো কর্মকাণ্ডও দেখা যায়নি। বিষয়টি নজরে আসার পর থেকে হত্যার রহস্য উদঘাটনে চেষ্টা চালাচ্ছে পুলিশ ও গোয়েন্দা সংস্থা।
আনসার আল ইসলাম-২ নামের ওই পেইজে ড. শফিউল ইসলামকে ‘মুরতাদ’ উল্লেখ করে বিভিন্ন বক্তব্য তুলে ধরা হয়।
এতে উল্লেখ করা হয়, দাড়ি কাটা ও পাঞ্জাবি-পাজামা না পরার শর্তে শিক্ষক নিয়োগের পর ছাত্রীদের বোরকা না পরে ক্লাসে আসতে নির্দেশ দিয়েছেন বিভাগীয় সভাপতি ড. এ কে এম শফিউল ইসলাম। শনিবার ৩ এপ্রিল ২০১০, দৈনিক সংগ্রাম।
‘আজ এ মুরতাদ তার যথাযথ প্রতিদান পেয়েছে, আলহামদুলিল্লাহ।’
এতে ড. শফিউল ইসলামের ছবিতে লাল ক্রস চিহ্ন দেয়া একটি ছবিতে অপরাধ-এপ্রিল ২০১০, শাস্তি প্রদান-নভেম্বর ২০১৪। We don’t forget. Insha’Allah we will not forget others উল্লেখ করা হয়।
এতে আরো বলা হয়, আল্লাহু আকবার!!! আল্লাহু আকবার!!! আল্লাহু আকবার!!! আমাদের মুজাহিদীনরা আজকে রাজশাহীতে এক মুরতাদকে কতল করেছেন যে তার ডিপার্টমেন্টে ও ক্লাসে বোরকা পরা নিষিদ্ধ করেছিল। আল্লাহর ইচ্ছায়, আল্লাহর শক্তিতে ও আল্লাহর অনুমতিতে মুজাহিদীনরা আজকে এ মুরতাদকে কতল করেছেন। ইসলাম বিরোধী সা নাস্তিক-মুরতাদ সাবধান!!!
ব্লগার রাজীব হায়দার, আসিফ মহিউদ্দিন, রাকিব মামুন এবং এ কে এম শফিউল ইসলামের ছবি দিয়ে পেইজের টাইম লাইন করা হয়েছে। সেখানে নিহত অধ্যাপক শফিউল ইসলাম ও রাকিবের ছবি লাল রঙের ক্রসচিহ্ন দিয়ে কেটে দেয়া হয়েছে।
শফিউল ইসলাম ও রাজিবের ছবির নিচে লাল কালিতে লেখা হয়েছে- খতম! আর আসিফ মহিউদ্দিন ও রাকিব মামুনের ছবি নিচে লেখা হয়েছে- ‘প্রথম প্রচেষ্টা : সমাপ্ত, দ্বিতীয় প্রচেষ্টা : আসছে…!’
এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, এ নামের কোনো সংগঠন বাস্তবে আছে কি না আমার জানা নেই। হয়তো বা হত্যাকাণ্ডের রহস্য আড়াল করতে হত্যাকারীরা নতুন এ কৌশলের আশ্রয় নিয়েছে। তবে বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।
তিনি জানান, ড. শফিউলের হত্যাকাণ্ডে ২ জন অংশ নেয় বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। রাতে ঘটনার প্রত্যক্ষদর্শী হাসিব ও দিপু নামের দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে।