সত্যিকার ইসলাম প্রতিষ্ঠায় সকলকে কাজ করতে হবে

ইসলামিক ফাউন্ডেশনের অনুষ্ঠানে আশফাক আহমদ

s21 copyসিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদ বলেছেন, সত্যিকার ইসলামের পথে এসে কামিয়াবির জন্য ইমাম সাহেবরা মানুষকে আহ্বান জানান। কিন্তু অনেক ইমাম সাহেব আল্লাহর পবিত্র ঘর মসজিদে বসে মিথ্যা অপ-প্রচার চালান। হেফাজতে ইসলামের শাপলা চত্বর ট্রাজেটির কথা উল্লেখ করে তিনি বলেন, সেদিন হাজার হাজার মানুষ নিহত হয়েছেন বলে মসজিদের মাইকে ঘোষণা করা হয়েছে। অনেক ইমাম মসজিদে বসে সেটাকে সত্য বানানোর চেষ্টা করেছেন। মানুষকে বিভ্রান্ত করেছেন। কিন্তু সেটা মিথ্যা প্রমাণিত হয়েছে। মসজিদে বসে এমন মিথ্যাচার করে তারা মসজিদকে অপবিত্র করেছেন। সেই সাথে ইসলামকেও কলুসিত করেছেন। কারণ ইসলাম কখনো মিথ্যাকে প্রশ্রয় দেয় না। ইসলামের দৃষ্টিতে মিথ্যা বলা মহাপাপ। অথচ সত্যের পথে মানুষকে যারা আহ্বান জানান তারাই এমন জগন্য কাজ করেছেন। কেনো, কার জন্য? তাই এসব ইসলাম নামধারী থেকে সকলকে সজাগ থাকতে হবে। তিনি ইমামদেরকে সত্যিকার ইসলাম প্রতিষ্ঠায় কাজ করে যাওয়ারও আহ্বান জানান।

তিনি গতকাল রোববার দুপুরে সিলেট ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন সিলেট সদর উপজেলার উদ্যোগে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এবং শিক্ষকদের নিয়ে অনুষ্ঠিত সভায় উপরোক্ত কথা বলেন।
ইসলামিক ফাউন্ডেশন সিলেটের উপ-পরিচালক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সদর উপজেলার ফিল্ড সুপারভাইজার সৈয়দ জিয়াউর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে তিনি আরো বলেন, মসজিদ ভিত্তিক মক্তব চালু করা অত্যন্ত জরুরী। আগে ফজরের নামাজ পড়ে শিশুরা মক্তবে যেতো। এখন তা আর সবখানে নেই। এই না থাকার কারণে শিশুরা ইসলামের পাঁচটি স্তম্ভ থেকে শুরু করে অনেক কিছুই শিখতে পারছে না। মসজিদে যারা নামাজ পড়তে আসে এদের মধ্যেও অনেকে আছে, যারা নামাজ পড়ে ঠিকি, কিন্তু অনেক কিছুই জানেনা। এসব বিষয়ে ইমাম সাহেবদের নজর দেওয়া প্রয়োজন বলে তিনি জানান।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম, স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের ফিল্ড অফিসার ফিরোজ আল মামুন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় ইমাম সমিতি সিলেটের সভাপতি মাওলানা নূরুল আমিন, শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন কালেক্টরেট জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা শাহ আলম। বিজ্ঞপ্তি