ইতালির রোমে মাদানি স্কুলের ভর্তি প্রক্রিয়া শুরু

Group-Madani-Small১ নভেম্বর শনিবার মাদানি স্কুল এন্ড কলেজে ভর্তি প্রক্রিয়ার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। এই উপলক্ষে স্কুল কার্যালয়ে এক বিশেষ প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মাদানি স্কুলে ভর্তি ইচ্ছুক ছাত্র-ছাত্রী এবং অভিবাকবৃন্দ উপস্থিত ছিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের এসোসিয়েশন অব মুসলিম স্কুলের চেয়ারম্যান আশফাক চৌধুরী। বর্তমান যুগি দুনিয়াতে শান্তি ও মর্যাদার সাথে জীবন-যাপন করে আখিরাতের আদালতে মুসলিম হিসাবে আল্লাহর সম্মুখে হাজির হওয়ার যোগ্যতা সৃষ্টি করার উদ্দেশ্যে একটি আদর্শ ইসলামী শিক্ষাব্যবস্থায় ছাত্র-ছাত্রীদেরকে শিক্ষা গ্রহণের পরামর্শ দেন জনাব আশফাক চৌধুরী। তিনি যুক্তরাজ্যের ইসলামী শিক্ষার আদলে যেসব শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে সেসব প্রতিষ্ঠানের প্রশংসা করেন। তিনি অভিবাকদেরকে ইসলামী শরীয়াহ অনুযায়ী পরিচালিত মাদানি স্কুলে ছাত্র-ছাত্রীদেরকে ভর্তির পরামর্শ দেন।
মাদানি স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান ইকরাম ফরাজী বলেন, বর্তমান যুগোপযোগী জ্ঞান অর্জনের জন্য ইংরেজী শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে মুসলিম ছাত্র-ছাত্রীদের জন্য উপযুক্ত শিক্ষা প্রতিষ্ঠান নেই। ইতালিতে যেসব শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে সেইসব শিক্ষা প্রতিষ্ঠানগুলো ইসলামিক পোষাক-পরিচ্ছদ অনুমতি দেয় না। সুতরাং এসব বিষয় বিবেচনা এবং আমাদের সন্তানদেরকে ইসলামী শিক্ষায় চরিত্র গঠনে মাদানি স্কুল এন্ড কলেজের যাত্রা শুরু। তিনি বলেন আমাদের লক্ষ্য একদল অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা মেধাবী ছাত্র-ছাত্রীদের গড়ে তোলা। এক্ষেত্রে সহযোগিতা দিচ্ছে বৃটিশ মুসলিম স্কুলের প্রধান সংগঠন এএমএস এর প্রেসিডেন্ট।
মাদানি স্কুল এন্ড কলেজের এ্যগজিকিউটিভ প্রধান শিক্ষক তারিক শোয়েব্রিজ আশাবাদ ব্যক্ত করে বলেন আমাদের স্কুলে আগামী প্রজন্মের শিক্ষার্থীরা ভাল ফলাফল করবে। তাদের শিক্ষা দানে অধিক যতœ নেওয়া হবে। এক্ষেত্রে দেশ-বিদেশের শিক্ষক মন্ডলী যথাযথ ভূমিকা পালন করবে। তিনি বাংলাদেশী অভিবাসীদেরকে ধন্যবাদ জানান।
প্রেস কনফারেন্স অনুষ্ঠানে শিক্ষার্থীদের অভিবাবকেরা মাদানি স্কুল সম্বন্ধে বিভিন্ন প্রশ্ন করে। তারা আশানুরুপ উত্তর পেয়ে প্রতিষ্ঠানের প্রশংসা করে। অনুষ্ঠানে মাদানি স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকা এবং ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা সংক্ষিপ্ত বক্তব্য রাখে।
অনুষ্ঠানে উপস্থিত ছিল এক্সচেঞ্জ কোম্পানীর চেয়ারম্যান হাজী মোঃ ইদ্রিস ফরাজী, ভাইস চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর ফরাজী, মিজানুর রহমান মিজান, এমডি সাঈদ তালুকদার, বাবুল মোড়ল, মোঃ মোজাফ্ফর হোসেন বাবুল, আব্দুল মতিন প্রমুখ।