নাজমুল হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ : হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

নাজমুল ইসলাম হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ। ছবি- এনা।
নাজমুল ইসলাম হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ। ছবি- এনা।

নিউইয়র্ক থেকে এনা: যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি ও কম্যুনিটির পরিচিত মুখ নাজমুল ইসলামকে হত্যার প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয় গত ২৫ জুলাই দুপুর ২টায় (নিউইয়র্ক সময়) ওজনপার্কের আটলান্টিক এভিনিউই ও ৭৬ স্ট্রিটের উপর। এই স্থানেই গত ৯ জুলাই ভোর তিনটায় স্প্যানিশ দুর্বৃত্তরা নাজমুল ইসলামকে শ্বাসরুদ্ধ করে হত্যা করে পালিয়ে যায়। যদিও পুলিশ পাশের একটি বাড়ির ভিডিও ক্যামেরায় নাজমুল ইসলাম হত্যাকারীদের সনাক্ত করে গ্রেফতার করেছে। তারা এখন জেলে রয়েছে।
নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশীদের পক্ষ থেকে আয়োজিত জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জেড চৌধুরী জুয়েল ও আশরাফুল হাসান বুলবুলের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন এ্যাসেম্বলীম্যান ডেভিট উইপ্রিন, কাউন্সিলম্যান এরিখ হোল্ডার, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান, বিয়ানীবাজার সমিতির সভাপতি আজিমুর রহমান বোরহান, বাকডাইসের সভাপতি মিসবাহ আবদীন। অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সামদ আজাদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম বাদশা, লুৎফুল করিম, কম্যুনিটি লিড়ার আতিকুল হত আহাদ, আব্দুল কাদের চৌধুরী শাহীন, যুক্তরাষ্ট্র যুব লীগের সভাপতি মিসবাহ আহমেদ, আওয়ামী লীগ নেতা তৈয়বুর রহমান টনি, শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, শাহানা সিদ্দিক, অধ্যাপিকা হুসনে আরা বেগম, নজরুল ইসলাম প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ নাজমুল ইসলাম হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। তারা বলেন, আমেরিকা আইনের দেশ, আমরা আইনের সঠিক প্রয়োগ দেখতে চাই। এ্যাসেম্বলীম্যানরাও তাদের বক্তব্যে ন্যায় বিচারের আশ্বাস প্রদান করেন।