কোরআন ও হাদিসের আলোকে জীবন গড়ার মাধ্যমেই বিশ্বে শান্তি প্রতিষ্টা সম্ভব

গহরপুর মাদ্রাসার ৫৮তম বার্ষিক মাহফিল ভক্তাগন

শাহ মো. হেলাল, বালাগঞ্জ: বহিবিশ্বে শান্তি প্রতিষ্টায় মহান সৃষ্টিকর্তা আল্লাহতায়ালার বাণী পবিত্র কোরআন আর মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর হাদিসের আলোকে নিজেদের জীবন গড়ার মাধ্যমেই প্রতিটি মানুষকে দুনিয়া-আখিরাতের কামিয়াবী হাসিলের চেষ্টা চালিয়ে যেতে হবে। কোরআন ও সুন্নাহ বিরোধী যেকোন ধরনের অপতৎপরতা সর্বশক্তি দিয়ে প্রতিহত করা ঈমানী দায়িত্ব। কিয়ামতের কঠিন দিনে জীবনের প্রতিটি মুহুর্তের কঠিন হিসেব দিয়েই নাজাতের পথে অগ্রসর হতে হবে। বক্তরা আরো বলেন, মানুষ আজ শান্তির জন্য চারদিকে দৌঁড়াদৌড়ি করছে। কোথাও শান্তি খুঁজে পাচ্ছে না। অতচ আজ থেকে দেড় হাজার বছর পূর্বে সারা জাহানে অশান্তি আর রাহাজানীর দুর করে সুন্দর সমাজ প্রতিষ্ঠা করে দেখি গেছেন বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.)। তিনি যেভাবে সমাজ নির্মান করে গেছেন, শান্তি প্রতিষ্ঠা করেছেন আজকের বিশ্ব নেতারা সে পথে অনুস্মরনের মাধ্যমেই সমাজে শান্তি প্রতিষ্টা সম্ভব।
প্রখ্যাত বুযুর্গ শায়খুল হাদিস আল্লামা হাফিজ নূর উদ্দিন আহমদ গহরপুরী (রহঃ) প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী জামেয়া ইসলামীয়া হোসাইনিয়া গহরপুর মাদ্রাসার ৫৮তম বার্ষিক ওয়াজ মাহফিলে ভক্তাগন উপরোক্ত কথাগুলো বলেন।
বৃহস্পতিবার দুপুর থেকে শুরু হয়ে শুক্রবার ভোর পর্যন্ত এ মাহফিল অনুষ্ঠিত হয়। জামেয়ার মুহতামিম হযরত মাওলানা হাফিজ মুসলেহুদ্দিন রাজুর সভাপতিত্বে দিবারাত্রির এ ওয়াজ মাহফিলে নছিহত পেশ করেন দরগাপুর সুনামগঞ্জ মাদ্রাসার মুহতামিম হযরত মাওলানা নুরুল ইসলাম খান, বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের যুগ্ন মহাপরিচালক হযরত মাওলানা জুবায়ের আহমদ ইন্দেশ্বরী, হযরত মাওলানা রশিদ আহমদ ফারুক সাহেবজাদায় বনর্ভী, হযরত মাওলানা জুবায়ের আহমদ আনছারী বি-বাড়িয়া, হযরত মাওলানা সৈয়দ আছগর হোসাইন যুক্তরাজ্য, হযরত মাওলানা তফজ্জুল হক আজিজ ঢাকা, হযরত মাওলানা আব্দুস শহিদ গলমুকাপন মাদ্রাসা, হযরত মাওলানা ইব্রাহিম আলী যুক্তরাষ্ট, হযরত মাওলানা হুসাইন আহমদ নোমানী ভৈরব, হযরত মাওলানা বুরহান আহমদ মোহতামিম রেঙ্গা মাদ্রাসা, মুফতি আবুল হাসানসহ দেশ-বিদেশের বিশিষ্ট আলেম ও উলামায়ে কেরাম।
মাহফিলে সিলেট-২ সংসদ সদস্য ইয়াহহিয়া চৌধুরী এহিয়া, বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মাওলানা তৈয়বুর রহমান, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আসগর, রাজনগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ বেলালসহ বিভিন স্তরের জনপ্রতিনিধিরা সংক্ষিপ্ত বক্তৃতা দেন এবং দোয়া কামনা করেন । উক্ত মাহফিলে বৃহত্তর সিলেটসহ দেশবিদেশ থেকেও আগত হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি শরিক হন। আল্লামা গহরপুরী (রহ.)’র ভক্ত, মুরিদান, ছাত্ররা রাতব্যাপী মাহফিলের পাশাপাশি তাঁর কবর জিয়ারতের মাধ্যমেও প্রখ্যাত এ বুযুর্গকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
বাদ ফজর মাদ্রাসার শায়খুল হাদিস মাওলানা আব্দুছ ছাত্তার হেমুর হুজুরের আখেরি মোনাজাতের মাধ্যমে দেশ, জাতির ও বিশ্ববাসীর কল্যাণ কামনা করে মাহফিলের সমাপ্তি হয়।