প্রধান শিক্ষককে পিটালেন নেতা, কাঁদলেন শিক্ষার্থীরা!

Abdus Shohidসুরমা টাইমস ডেস্কঃ বিদ্যালয় পরিচালনা কমিটিতে নাম না থাকায় প্রধান শিক্ষককে বেধড়ক মারপিট করলেন এক বিএনপি নেতা। নির্যাতিত প্রধান শিক্ষক আব্দুশ শহীদকে (৪৫) স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার দুপুরে এ ঘটনাটি ঘটে মৌলভীবাজারের বড়লেখা পৌর এলাকার আইলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, বড়লেখা পৌর এলাকার আইলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ২০১৩ সালে সরকারিকরণ হয়। বিদ্যালয়টি পরিচালনার জন্য স্থানীয় বিদ্যোৎসাহী ব্যক্তিদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়।
ওই কমিটিতে স্থানীয় বিএনপি নেতা সাইদুল ইসলামের নাম বাদ পড়ে। নাম বাদ পড়ায় ক্ষিপ্ত হয়ে সোমবার দুপুর ১২টার দিকে সাইদুল ও তার পরিবারের আরও ৪-৫ জন বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষক আব্দুশ শহীদকে বেধড়ক মারপিট করে আহত করে।
এ সময় ভয়ে-আতঙ্কে স্কুলের অন্য তিন শিক্ষক চুপ করে থাকেন ও স্কুলের শিক্ষার্থীরা কান্নাকাটি শুরু করে।
সাইদুল ও তার সহযোগীরা চলে গেলে স্থানীয়রা আহত প্রধান শিক্ষককে বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
খবর পেয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা হেমেন্দ্র চন্দ্র দেবনাথ, বড়লেখা পৌরসভার মেয়র ফখরুল ইসলামসহ প্রাথমিক শিক্ষক সমিতির নেতারা আহত শিক্ষককে দেখতে হাসপাতালে যান। বড়লেখা উপজেলা শিক্ষা কর্মকর্তা হেমেন্দ্র চন্দ্র দেবনাথ সোমবার রাতে বলেন, ‘আমি আহত শিক্ষককে দেখতে হাসপাতালে গিয়েছি।’
এই ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান। বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশেম জানান, ‘এখনও কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’