ফেইসবুকে আপত্তিকর ও বিভ্রান্তিকর বক্তব্য : ইলিয়াস পত্নী লুনার নিন্দা প্রতিবাদ

নেতাকর্মীকে বিভ্রান্ত না হওয়ার আহবান

Lunaবিশ্বনাথ প্রতিনিধিঃ বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপি’র সভাপতি ও সংসদ সদস্য এম. ইলিয়াস আলীর সহ-ধর্মিনী ও সিলেট জেলা বিএনপি’র সিনিয়র সদস্য তাহসিনা রুশদীর লুনা গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ইদানিং আপত্তিকর ও বিভ্রান্তিকর বক্তব্য দৃষ্টিগোচর হয়। তিনি এসব বক্তব্যবের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংশ্লিষ্টদের সতর্কতার সহিত বক্তব্য প্রদান এবং বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের বিভ্রান্ত না হওয়ার আহবান জানান।
বিগত ২০১২ সালের ১৭ই এপ্রিল সরকারের পৃষ্ঠপোষকতায় জননেতা এম. ইলিয়াস আলী কে অপহরণ করে গুম করা হয়। এ গুমের প্রতিবাদে এবং ইলিয়াস আলী কে ফিরিয়ে পাওয়ার দাবীতে দেশ ও বিদেশে তীব্র প্রতিবাদ ও আন্দোলন গড়ে ওঠে। বিশেষ করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের নেতৃত্বে সিলেট, বিশ্বনাথ, বালাগঞ্জ ও ওসমানীনগরবাসী ইলিয়াস আলী কে ফিরে পাওয়ার দাবীতে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলে এখনো ধারাবাহিক ভাবে আন্দোলন অব্যহত রয়েছে। সিলেটের এক কোটি মানুষের হদয়ের স্পন্দন ইলিয়াস আলী কে ফিরে পাওয়ার আন্দোলনে বিশ্বনাথের মনোয়ার, সেলিম, জাকিরসহ যারা জীবন উৎসর্গ করেছেন তিনি তাদের রুহের মাগফেরাত কমনা করেন। যারা আহত হয়েছেন, পঙ্গুত্ব বরণ করেছেন, কারাভোগ করেছেন, মিথ্যা মামলা ও হুলিয়া মাথায় নিয়ে ঘড়ছাড়া হয়েছিলেন, তিনি তাদের গভীর সমবেদনা জানিয়ে তাদের প্ররিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বিশেষ করে বিশ্বনাথে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদল ও শ্রমিকদলের নেতাকর্মীরা জীবন বাজি রেখে তাদের প্রিয় নেতা ইলিয়াস আলী কে ফিরে পাওয়ার দাবীতে রাজপথে যে আন্দোলন গড়ে তুলেছে এবং ধারাবাহিকভাবে যে আন্দোলন চালিয়ে যাচ্ছে এজন্য তিনি গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। আগামীদিনে বেগম খালেদা জিয়া ঘোষিত সরকার বিরোধী আন্দোলনের পাশাপাশি ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার জন্য আন্দোলনে অংশগ্রহণ করে আন্দোলনকে সফলতার দিকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান। পাশাপাশি যোগাযোগ মাধ্যম ফেসবুকে কিছু কিছু বিভ্রান্তিকর বক্তব্যে তিনি দুঃখ প্রকাশ করে বিএনপি সহযোগী সংগঠনের নেতাকর্মীদের এসবে কর্ণপাত না করে বিগত দিনের ন্যায় আন্দোলনের ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণের আহ্বান জানান। তিনি বিশ্বনাথ, বালাগঞ্জ, ওসমানীনগর ও সিলেটের সর্বস্তরের বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সকল মহল এবং দেশবাসীর কাছে সিলেটবাসীর প্রিয় নেতা ইলিয়াস আলীর জন্য দোয়া কামনা করেন। আল্ল¬াহ যেন ইলিয়াস আলী কে জনতার মাঝে অক্ষত অবস্থায় দ্রুত ফিরিয়ে দেন।