জেলা ও মহানগর ছাত্রদলের নতুন কমিটি ও বিদ্রোহীদের শো-ডাউন

Chhatrodol2 21-10-2014 Chhatrodol 21-10-2014সুরমা টাইমস ডেস্কঃ নগরীতে শোডাউন করেছে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাকর্মীরা। তারেক রহমানের উপর দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার দুপুরে তারা নগরীতে মিছিল-সমাবেশ করে।
সিলেট নগরীর মিরাবাজার থেকে মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি নূরুল আলম সিদ্দিকী খালেদ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লোকমান, সাংগঠনিক সম্পাদক আবদুর রকিব, জেলা শাখার সভাপতি সাঈদ আহমদ, সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না, যুগ্ম সম্পাদক মকসুদ আহমদ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন- জনবিচ্ছিন্ন সরকার ক্ষমতায় টিকে থাকতে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে একের পর এক মামলা দিয়ে যাচ্ছে। মামলা-হামলা করে রাজপথে সরকার বিরোধী আন্দোলন থামানো যাবে না। খালেদা জিয়া চূড়ান্ত ঘোষণা দেয়ার পর ছাত্রদলের সকল স্তরের নেতাকর্মীরা রাজপথে ঝাপিয়ে পড়বে। তখন সরকার পালানোরও পথ খুঁজে পাবে না।
এদিকে ছাত্রদলের বিদ্রোহী নেতাকর্মীরা তারেক রহমানের উপর দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার বিকেলে তারা নগরীতে মিছিল-সমাবেশ ও পাল্টা শোডাউন করে। নগরীর জেল রোড পয়েন্ট থেকে মিছিলটি বের করে কোর্ট পয়েন্ট, জিন্দাবাজার ঘুরে বারুতখানা পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়। এর আগে জেলা ও মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাকর্মীরা নগরীতে একই দাবিতে শোডাউন করেন।
বিদ্রোহী গ্রুপের সমাবেশে বক্তব্য রাখেন- সিলেট জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক চৌধুরী, এম সি কলেজ ছাত্রদলের সভাপতি এবং মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক আহমদ চৌধুরী ফয়েজ, জেলা ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক শাকিল মুর্শেদ, মহানগর ছাত্রদলের সাবেক সমাজসেবা সম্পাদক রেজাউল করিম নাচন, সাবেক সাহিত্য ও প্রকাশনা সম্পাদক লোকমান আহমদ প্রমুখ।
সমাবেশে বক্তারা সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নতুন কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের দাবি জানান। এছাড়াও বক্তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপর দায়েককৃত মামলা প্রত্যাহারের দাবি জানান।