আ’লীগ নেতা দৌলার লাশ উত্তোলন

Doulaসুরমা টাইমস ডেস্কঃ জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মখলিছুর রহমান দৌলার লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রায় একমাস পর শনিবার সকালে কবর থেকে লাশ উত্তোলন করা হয়।
এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুর রশীদ চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আব্দুল্লাহসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ইউএনও খালেদুর রহমান জানান, সকাল সাড়ে ৯টায় উত্তোলনের পর লাশটি ময়না তদন্তের জন্য ওসমানী হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
১১ সেপ্টেম্বর দিনগত রাত ২টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুুর উপজেলা সদর থেকে এক কিলোমিটার দূরবর্তী মোরগাহাটি নামক স্থানে মখলিছুর রহমান দৌলার লাশ উদ্ধার করা হয়।
তখন ধারণা করা হয়েছিল, গভীর রাতে জৈন্তাপুর উপজেলা সদর থেকে মোটরসাইকেলে দরবস্ত এলাকায় নিজের বাড়িতে ফেরার পথে দুর্ঘটনায় তিনি প্রাণ হারিয়েছেন; কিন্তু পরবর্তী সময়ে তার মৃত্যু নিয়ে সন্দেহ দেখা দেয়। অভিযোগ উঠে, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।
এ ব্যাপারে মখলিছুর রহমান দৌলার ছেলে মঞ্জুর এলাহী সম্রাট কয়েকজনকে আসামি দিয়ে ২৫ সেপ্টেম্বর জৈন্তাপুর থানায় একটি হত্যামামলা দায়ের করেন। পাশাপাশি উপজেলা আওয়ামী লীগ লাশের ময়না তদন্ত ও আসামিদের গ্রেফতারের দাবিতে নানা কর্মসূচি পালন করতে থাকে। অবশ্য পুলিশ এরই মধ্যে ৫ জনকে গ্রেফতার করেছে।
পুলিশ মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মখলিছুর রহমান দৌলার লাশ কবর থেকে উত্তোলনে আদালতে অনুমতি প্রার্থনা করে। আদালতের নির্দেশনার প্রেক্ষিতে শনিবার সকালে তার লাশ উত্তোলন করা হয়েছে।