মাদকাসক্ত স্বামীই টুনির হত্যাকারী

Nayar Rahman Lupaসুরমা টাইমস ডেস্কঃ হুমায়ূন আহমেদের নাটকের জনপ্রিয় টুনি চরিত্রের নায়ার সুলতানার (৩৫) আত্মহত্যার ঘটনাকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে দাবি করলো নিহতের পরিবার। নিয়মিত মারধর এবং শ্বাস রোধ করে টুনিকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন নিহতের মা রাজিয়া সুলতানা।
বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাট থেকে নায়ারের গলায় ফাঁস দেওয়া ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বৃহস্পতিবারই নায়ারের স্বামী আলী আমিনকে আটক করে গুলশান থানা পুলিশ। এদিন রাতে নায়ারের মা ঘটনাটিকে আত্মহত্যা সাজানোর চেষ্টা উল্লেখ করে গুলশান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে নায়ারের স্বামী আলী আমিনসহ তার বাবা ও মাকে আসামি করা হয়েছে।
মামলার এজাহারে আলী আমিনকে মাদকাসক্ত উল্লেখ করেন নায়ারের মা রাজিয়া সুলতানা। প্রতিদিন নায়ারকে শারীরিক নির্যাতন ও এসব নির্যাতনে আমিনের বাবা-মাও প্রশ্রয় দিতেন বলে উল্লেখ করা হয়েছে। এই নির্যাতনের মধ্যেই বৃহস্পতিবার দুপুরে আড়াইটা থেকে ৩টার মধ্যে যেকোনো সময় তারা তিনজন নায়ারকে শ্বাস রোধ করে সিলিং ফ্যানে ঝুলিয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার এসআই আসাদুজ্জামান নিহতের গলার ডানে ও বাম হাতের গিরায় আঘাতসদৃশ চিহ্ন পাওয়া গেছে বলে সুরতহাল রিপোর্টে উল্লেখ করেছেন। তিনি বলেন, আলী আমিনের দাবি গুলশানের ফ্ল্যাটের মালিকানা নিয়ে নায়ারের সঙ্গে তার দ্বন্দ্বের জের ধরে নায়ার আত্মহত্যা করেছেন। তা ছাড়া আত্মহত্যার সময় আমিন বাড়ির বাইরে অবস্থান করছিল বলে দাবি করেন।
তবে ঘটনাটি হত্যা নাকি আত্মহত্যা এ ব্যাপারে জানার জন্য তিনি ময়নাতদন্তের রিপোর্ট পেলেই পরিষ্কার হবে বলে জানান তিনি। এদিকে শুক্রবার আমিনকে হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। তবে আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে আমিনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।