জৈন্তাপুরে রক্তক্ষয়ী সংঘর্ষ: ৫০ লাখ টাকা আমানত রেখে মিমাংসার উদ্যোগ

14-09-2015 Jaintapur (17)সুরমা টাইমস ডেস্কঃ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাইকে ঘোষণা দিয়ে সিলেটের জৈন্তাপুর উপজেলার বালিয়াপাড়া ও হেমু হাউদপাড়া গ্রামের লোকদের মধ্যে সৃষ্ট রক্তক্ষয়ী সংঘর্ষের মিমাংসার উদ্যোগ নেয়া হয়েছে। উভয়পক্ষের মধ্যে কথা বলে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন।
তিনি জানান, ‘রাত আড়াইটার দিকে সংঘর্ষ থামানো হয়। এর উভয় পক্ষের সাথে আলাপ করে সংঘর্ষের ঘটনায় আগামী বৃহস্পতিবার সালিশ বৈঠক করার জন্য দিন ধার্য্য করা হয়েছে। উভয় পক্ষ থেকে ৫০ লাখ টাকা আমানত রেখে বিচার শুরু হবে। ইতোমধ্যে উভয় পক্ষ নগদ ১ লাখ করে জমা দিয়েছেন বলেও জানান তিনি।
প্রসঙ্গত, গতকাল সোমবার হেমু বাজারে বালিয়াপাড়ার এক যুবকের জুতা কেনাকে কেন্দ্র করে হাউদপাড়ার জনৈক ব্যবসায়ীর সঙ্গে কথা কাটাকাটি হয়। এর জের ধরে সন্ধ্যার পর বাজারে দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। রাত ৯ টার দিকে উভয় পক্ষ মাইকে ঘোষণা দিয়ে দেশী অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বাজারের বেশ কয়েকটি দোকানে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এছাড়াও উভয় পক্ষ বৃষ্টির মতো ইটপাটকেল ছুঁড়তে থাকে। এভাবে রাত আড়াইটা পর্যন্ত সংঘর্ষ চলে। এতে উভয় পক্ষের অন্তত ২৫-৩০ জন আহত হয়েছে বলে জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন।