সিলেটে ভিওআইপি সরঞ্জামসহ আটক : ১

Musargaon VOIP1সুরমা টাইমস ডেস্কঃ দক্ষিণ সুরমার গালিমপুর মুছারগাও এলাকার একটি বাড়ি থেকে বিপুল পরিমাণ অবৈধ সিম ও ভিওআইপি সরঞ্জামসহ ১ জনকে আটক করেছে দক্ষিণ সুরমা থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাত ১ টায় (আজ শুক্রবার) তাকে আটক করা হয়। আটক আব্দুল হান্নান মান্না দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার নেগাল গ্রামের সামছুল ইসলাম রেকির ছেলে। পুলিশ রাত ১ টায় গালিমপুর মুছারগাও এলাকার ওই বাড়ি থেকে তাকে আটক করে। সে ওই বাড়িতে ভাড়া থাকতো। পুলিশ জানায়, গত ১০ আগষ্ট গালিমপুর এলাকাবাসী মেট্রোপলিটন পুলিশ Musargaon VOIP1কমিশনার বরাবর একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগে তারা উল্লেখ করেন, গালিমপুরের ওই বাড়িতে গোপনে রাশেদ ও মান্না এবং ছাত্রলীগ নেতা পরিচয়দাতা আলাল আহমদ অভির মদদে দীর্ঘ দিন ধরে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভিওআইপি সংযোগ ব্যবহার করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। ওই অভিযোগের সূত্র ধরে রাত ১ টায় দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি Musargaon VOIP2বিশেষ দল ওই বাড়িতে অভিযান চালায়।
অভিযানকালে পুলিশ ওই বাড়ি থেকে মান্নাকে আটক করার পাশাপাশি জব্ধ করে ২টি লেপটপ, ১ টি আইপিএস, ২টি ১২ ভোল্টের ব্যাটারী ও বিপুল পরিমানের সিমসহ অন্যান্য সরঞ্জাম। অভিযানে আংশনেন দক্ষিণ সুরমা থানার সহকারী কমিশনার (এসি) নাসির উদ্দিন, মোগলাবাজার থানার এসি অপূর্ব সাহা, দক্ষিণ সুরমা থানার ওসি মো. মুরসালিন, এসআই রিপনসহ বিপুল পরিমান পুলিশ সদস্য। দক্ষিণ সুরমা থানার ওসি মো. মুরসালিন জানান, এ ঘটনায় পুলিশ বাদি হয়ে আজ (শুক্রবার) মামলা দায়ের করবে।
তিনি জানান, এলাকাবাসীর যে অভিযোগ করেছে ওই অভিযোগের অপর ব্যক্তি রাশেদ জলিল হত্যা মামলার আসামী। সে বর্তমানে কারাগারে রয়েছে। অপর ব্যক্তি অভিকেও গ্রেফতার করতে চেষ্টা অব্যাহত থাকবে।