স্কুল ছাত্রী নন্দিতার উপর হামলার ঘটনায় ৬ জনকে আসামী করে মামলা

ব্যবস্থা নিতে শিামন্ত্রীর নির্দেশ ॥ আজ মানববন্ধন

Nondita-Sinhaঅমিতা সিনহাঃ নগরীর শিবগঞ্জ সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী নন্দিতা দেবী সহপাঠির ছুরিকাঘাতে আহত হওয়ার ঘটনায় ৬ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে মেট্রোপলিটন পুলিশের শাহপরান (রহঃ) থানায় মামলা দায়ের করেন নন্দিতার বড় ভাই মানস সিংহ। মামলা নম্বর-০৪। মামলায় বাবা ছেলেসহ ৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা ২/৩ জনকে আসামী করে তিনি এ মামলা দায়ের করেন।
মামলায় অভিযুক্তরা হলেন, শিবগঞ্জ সোনারপাড়া নবারুন ২১১/১ নম্বর বাসার বাসিন্দা মিলাদ আহমদ ও তার ছেলে সাকিব এবং মামুন (ঠিকানা-অজ্ঞাত)।
এদিকে, ১০ম শ্রেণীর ছাত্রী নন্দিতা দেবী আহত হওয়ার সংবাদ শুনে গতকাল রোববার সিলেট জেলা প্রশাসক ও সিলেট মহানগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনারের সাথে ফোনে কথা বলে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন শিামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।
এদিকে সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী নন্দিতা দেবী সহপাঠির ছুরিকাঘাতে আহত হওয়ার ঘটনায় হামলাকারী ছাত্রকে বহিস্কার করা হয়েছে। রোববার বিদ্যালয় পরিচালনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
অপরদিকে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মণিপুরী সম্প্রদায় ও বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট এবং আদিবাসী ফোরামের পক্ষ থেকে মানববন্ধনের ডাক দেওয়া হয়েছে। আজ সোমবার ওই মানববন্ধন কর্মসূচি নগরীর শহীদ মিনারে সকাল সাড়ে ১০ টায় পালন করা হবে। এতে যথা সময়ে সকলকে উপস্থিত থাকতে আহবান করেছেন সংগঠনের সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, শনিবার বেলা সোয়া ১ টার দিকে নগরীর শিবগঞ্জে সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর এক ছাত্রীকে স্কুলের মধ্যে ছুরিকাঘাত করেছে একই স্কুলের অপর এক শিার্থী। পরে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার কপালে কয়েকটি সেলাই লেগেছে। হামলার শিকার শিার্থী নন্দিতা শিবগঞ্জের সেনপাড়ার আল্পনা-১৭ নম্বর বাসার গুণেন্দ্র সিংহের মেয়ে। বিদ্যালয়ের বালিকা শাখার ভবনের দ্বিতীয় তলায় নির্বাচনী পরীা কেন্দ্রে তার উপর হামলা চালানো হয়।